Tuesday, March 8

কানাইঘাটে আন্তর্জাতিক নারী দিবস পালিত


নিজস্ব প্রতিবেদক :

সারাদেশের ন্যায় কানাইঘাটে ৮ই মার্চ আন্তর্জাতিক নারী দিবস ২০২২ উদযাপিত হয়েছে। 

এ উপলক্ষ্যে  মঙ্গলবার   বিকেল ৩টায়   উপজেলা   প্রশাসন   ও   মহিলা   বিষয়ক   অধিদপ্তর কানাইঘাট অফিসের যৌথ আয়োজনে উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ পরবতী সাংস্কৃতিক অনুষ্ঠানের   আয়োজন করা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা  সুমন্ত ব্যানার্জির   সভাপতিত্বে   ও   সূচনা   প্রকল্পের   উপজেলা   কো-অডির্নেটর   শামীম   আহমদের পরিচালনায় বিপুল সংখ্যক মা, বোনদের উপস্থিতিতে নারী দিবসের আলোচনা সভায় বক্তব্য দপন,উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও নারী উন্নয়ন ফোরামের সভানেত্রী খাদিজা বেগম, উপজেলা মৎস্য কর্মকর্তা কারিশমা আহমদ,   মহিলা বিষয়ক কর্মকর্তা সমিত্র কর্মকার, দিঘীরপার ইউনিয়ন  পরিষদের  চেয়ারম্যান   আব্দুল  মুমিন   চৌধুরী,  কানাইঘাট   প্রেসক্লাবের   সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সূচনা প্রকল্পের মাঠ কর্মকর্তা এনামুল হক সহ  আরো অনেকে। 

আলোচনা সভায় বক্তারা বলেন, রাষ্ট্রের সব জায়গায় নারীর ব্যাপক ক্ষমতায়ন হলেও এখনো সমাজে নারীরা তাদের অধিকারের ব্যাপারে সোচ্চার না থাকার কারণপ নানা ভাবে বৈষম্যের শিকার হচ্ছেন। তবে   বর্তমান   সরকার   নারীর   ক্ষমতায়নে   বিভিন্ন   যুগান্তকারী   প্রদক্ষেপ   গ্রহণ  করার   কারনে নারীরা অর্থনৈতিক ভাবে সাবলম্বী হচ্ছেন এবং সব জায়গায় নিজেদের যোগ্যতার স্বাক্ষর রেখে যাচ্ছেন। সভা শেষে  প্রশিক্ষিত নারীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং সাংস্কৃতির অনুষ্ঠানের আয়োজন করা হয়। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়