Monday, March 7

নানা আয়োজনে কানাইঘাটে ঐতিহাসিক ৭ মার্চ পালিত


নিজস্ব প্রতিবেদক :


কানাইঘাটে উপজেলা প্রশাসন  ও থানা   পুলিশ   সহ  বিভিন্ন সংগঠনের উদ্যোগে নানা আয়োজনের মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ জাতীয় দিবস উদযাপিত হয়েছে। 


এ উপলক্ষ্যে সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, থানা পুলিশ ও আওয়ামী লীগের পক্ষ থেকে প্রশাসন চত্ত্বরে স্থাপিত  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর   সকাল ১১টায় উপজেলা পরিষদ হলরুমে ৭ই মার্চ উপলক্ষ্যে   প্রশাসনের   উদ্যেগে   এক  আলোচনা   সভা   ও   চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ   করা   হয়।   


নির্বাহী   কর্মকর্তা   সুমন্ত   ব্যানার্জির সভাপতিত্বে   ও   মাধ্যমিক   শিক্ষা   কর্মকর্তা   তরিকুল   ইসলামের পরিচালনায়,   এতে   প্রধান   অতিথি   হিসাবে   উপস্থিত   ছিলেন,উপজেলা   পরিষদের   চেয়ারম্যান   আব্দুল   মোমিন   চৌধুরী।   বিশেষ অতিথি ছিলেন কানাইঘাট সার্কেলের এএসপি আব্দুল করিম,উপজেলা  আওয়ামী লীগের  সভাপতি  পৌর  মেয়র  লুৎফুর  রহমান,সাধারণ সম্পাদক অধ্যক্ষ সিরাজুল ইসলাম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম। বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম   সাধারণ  সম্পাদক   সাবেক   ইউপি   চেয়ারম্যান   মাসুদ আহমদ, নাজমুল ইসলাম হারুন, কানাইঘাট  সদর ইউপির চেয়ারম্যান প্রভাষক আফসর উদ্দিন আহমদ চৌধুরী, সমাজসেবা কর্মকর্তা মোঃ জিলানী, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল হক,   বীর   মুক্তিযোদ্ধা   সুবেদার   আফতাব   উদ্দিন   কানাইঘাট প্রেস   ক্লাবের   সাধারণ   সম্পাদক   নিজাম   উদ্দিন   প্রমুখ।


ঐতিহাসিক ৭ই মার্চের আলোচনা সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু শেখ   মুজিবুর   রহমানের   ঐতিহাসিক   ৭ই   মার্চের   ভাষনের   মধ্য দিয়ে বাংলাদেশের স্বাধীনতা আমরা অর্জন করেছি। বঙ্গবন্ধুকে সর্বক্ষেত্রে আমাদেরকে সম্মানের আসনে রাখতে হবে কারন তিনি হচ্ছেন রাষ্ট্রের জনক। তার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে তার সুযোগ্য কন্যা শেখ হাসিনা সর্বক্ষেত্রে মহান   মুক্তিযোদ্ধের ইতিহাসকে ধারন করে দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে কাজ করে যাচ্ছেন। এছাড়া দিনব্যাপী উপজেলা প্রশাসন, থানা পুলিশের   উদ্যোগে   বঙ্গবন্ধুর   ৭ই   মার্চের   ঐতিহাসিক   ভাষন প্রচার   সহ   আলোকসজ্জা   এবং   বাদ   জোহর   বঙ্গবন্ধুর   আত্মার মাগফিরাত কামনা করে প্রশাসনের উদ্যোগে উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল এবং শিরনী  বিতরণ করা হয়। তাছাড়া উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে   ৭ই   মার্চের   বঙ্গবন্ধুর   ঐতিহাসিক   ভাষনের   তাৎপর্য তোলে ধরে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করার হয়। 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়