Thursday, July 4

জাতীয় বৃক্ষরোপন অভিযান- ২০১৯ উদ্বোধন কোস্ট গার্ডের

 

‘জাতীয় বৃক্ষরোপন অভিযান- ২০১৯’উদ্বোধন করেছেন বাংলাদেশ কোস্ট গার্ডের মহাপারিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক। তিনি একটি ফলজ গাছের চারা রোপনের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন।

বৃহস্পতিবার দুপুরে আগারগাঁওয়ে বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনী সদরদফতরে এ কর্মসূচির উদ্বোধন করেন তিনি। পরে ওই কর্মসূচির সাফল্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এই কর্মসূচি বাস্তবায়নের আওতায় বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর সব জোন ও ঘাঁটিতে বিভিন্ন ধরনের ফলজ, ভেষজ, কাঠ ও ছায়া প্রদানকারী বিভিন্ন গাছের চারা রোপনের উদ্যোগ নেয়া হয়েছে।
বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনের পর বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর মহাপরিচালক বর্তমান সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপসমূহ সঠিকভাবে বাস্তবায়নের লক্ষ্যে সর্বস্তরের কোস্ট গার্ড সদস্যদের এগিয়ে আসার আহ্বান জানান।
এছাড়া, তিনি উপকূলীয় অঞ্চলে অধিকহারে বৃক্ষরোপণের মাধ্যমে অতিবৃষ্টি, অনাবৃষ্টি, ঘূর্ণিঝড়, জলোচ্ছ্বাস তথা বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা ও পরিবেশের ভারসাম্য রক্ষার উপর গুরুত্বারোপ করেন।
এসময় বৃক্ষরোপন অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- কোস্ট গার্ড বাহিনী উপ-মহাপরিচালক, বিভিন্ন দফতরের পরিচালকরা, বিভিন্ন জোনের জোনাল কমান্ডারসহ উল্লেখযোগ্য সংখ্যক সামরিক ও বেসামরিক কর্মকর্তা, কর্মচারী ও নাবিকরা।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক