Sunday, July 14

এরশাদের ছেলে-মেয়েরা কে কোথায়?

সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ দুই সন্তানের বাবা। পাশাপাশি তিনি দুটি সন্তান দত্তকও নিয়েছেন।

এদের মধ্যে দুই সন্তান হলেন রাহগির আল মাহি এরশাদ ওরফে শাদ এরশাদ ও এরিক এরশাদ। আর দত্তক সন্তান হলেন আরমান এরশাদ ও জেবিন।
এরশাদ তার ‘আমার কর্ম আমার জীবন’ শীর্ষক আত্মজীবনী গ্রন্থে এই তিন ছেলে ও এক মেয়ের কথা উল্লেখ করেছেন। তারাই এখন এরশাদের উত্তরাধিকার।
এরশাদের প্রথম স্ত্রী রওশন এরশাদ। তিনি প্রধান সামরিক আইন প্রশাসক থাকার সময় ১৯৮৩ সালে রওশন এরশাদের কোলে আসে ছেলে সন্তান। তার নাম রাহগির আল মাহি এরশাদ (শাদ এরশাদ)।
শাদ মালয়েশিয়ায় দীর্ঘ প্রবাস জীবন শেষে এখন ঢাকাতেই থাকেন। ব্যবসা করেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুড়িগ্রাম-২ ( ফুলবাড়ি-সদর-রাজারহাট) আসন থেকে তার প্রার্থী হওয়ার গুঞ্জনও ছড়িয়েছিল। রওশন ছেলেকে নিয়ে গেল ২৮ জুন সিএমএইচে এরশাদের শয্যাপাশে গিয়েছিলেন।
এরশাদের আরেক স্ত্রী বিদিশা এরশাদ। তাদের পুত্রসন্তানের নাম এরিক এরশাদ। ১৮ বছরের এরিক বারিধারার প্রেসিডেন্ট পার্কে এরশাদের সঙ্গেই থাকতেন। সঙ্গীতে বিশেষ পারদর্শিতা রয়েছে তার। এরশাদ তাকে নিয়ে চ্যানেল আইয়ের তৃতীয় মাত্রায় একটি টকশোও করেন। সেখানে এরিকের গান শুনে খুশিতে চোখের পানি ফেলেন এরশাদ।
২০০৫ সালে বিদিশার সঙ্গে এরশাদের বিচ্ছেদ হয়। পরে আদালতের আদেশে এরিকের দায়িত্ব পান এরশাদ। এরশাদের ঘনিষ্ঠরা জানান, এরশাদের সবচেয়ে প্রিয় সন্তান ছিলেন এরিক। তাকে ঘিরেই এরশাদের যত ভাবনা ছিল।
এক অনুষ্ঠানে এরশাদ জানিয়েছিলেন,  এরিককে রাজনৈতিক ব্যস্ততার কারণে তিনি সময় দিতে পারেননি। তিনি বলেন, আমিও আমার অপর সন্তান জাতীয় পার্টি নিয়ে ব্যস্ত থেকেছি সব সময়। ওকে স্নেহ-ভালবাসা দিতে পারিনি, বঞ্চনা করেছি।
এছাড়া এরশাদের পালকপুত্র ২৫ বছর বয়সী আরমান এরশাদও থাকেন এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কে। তার একমাত্র পালিত কন্যা ৩৫ বছর বয়সী জেবিন এখন লন্ডনে রয়েছেন।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক