Sunday, June 30

রাঙ্গার বক্তব্যে ক্ষুব্ধ জাপা নেতাকর্মীরা

‘এরশাদেরর উন্নত চিকিৎসার জন্য টাকা নেই’ পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গার এমন বক্তব্যে জাতীয় পার্টির নেতাকর্মীরা বিব্রত ক্ষুব্ধ। নেতাকর্মীদের বৃহৎ অংশ মনে করনে, তার এই বক্তব্যে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দেশবাসীর সামনে খাটো করা হয়ছে।

বৃহস্পতবিার মসিউর রহমান রাঙ্গা জাতীয় সংসদে অধবিশেন চলার সময় এমন বক্তব্য দেন। এর আগে জাপার বিভাগীয় সাংগঠনিক সভায়ও একই ধরনের বক্তব্য রাখেন তিনি। রাঙ্গার এ বক্তব্যে দল ও দলের বাইরে শুরু হয় ব্যাপক আলোচনা-সমালোচনা। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাঙ্গাকে নিয়ে জাপার নেতাকর্মীরা ক্ষোভ প্রকাশ করেন।
৯০ এর দশকে প্রথম দুই র্টামে এরশাদ জেলে থাকা অবস্থায় এমপি নির্বাচিত হন। তারপর থেকে প্রতিটি সংসদ নির্বাচনেই তিনি এমপি নির্বাচিত হয়ে আসছেন। গত আওয়ামী লীগ সরকারে এরশাদ প্রধানমন্ত্রীর বিশেষ দূত ছিলেন। চলতি সংসদে তিনি বিরোধীদলের নেতার দায়িত্বে রয়েছেন। 
জিএম কাদের এরশাদের চিকিৎসার বিষয়ে বলেন, দলে অর্থ সঙ্কট থাকলেও হুসেইন মুহম্মদ এরশাদের উন্নত চিকিৎসার জন্য অর্থের সঙ্কট নেই। প্রধানমন্ত্রীর সঙ্গে আমার কথা হয়েছে। পিএম উইল টেক কেয়ার। 
মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেছেন, অর্থের অভাবে এরশাদের উন্নত চিকিৎসা করা যাচ্ছে না, এ বক্তব্যের জবাবে জি এম কাদের বলেন, একথা সঠিক নয়।
জাপার প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ বলেন, এরশাদ সাহেবের চিকিৎসা করতে টাকা লাগে না। সিএমএইচে তার সর্বোচ্চ চিকিৎসা চলছে। তার চিকিৎসার জন্য টাকা লাগে না। বিরোধীদলের নেতা হিসেবে তিনি সব সুবিধা পান। তিনি সাবেক সেনাপ্রধান ও রাষ্ট্রপতি ছিলেন। উনার উন্নত চিকিৎসার জন্য অর্থ সঙ্কট হবে না। 
এ প্রসঙ্গে পার্টির অর্থ সম্পাদক ও প্রেসিডিয়াম সদস্য মেজর অবসরপ্রাপ্ত খালেদ আখতার বলেন, অর্থের অভাবে এইচ এম এরশাদের উন্নত চিকিৎসা হচ্ছে না একথাটি সঠিক নয়। এইচএম এরশাদের পযাপ্ত  অর্থ রয়েছে। এছাড়া এইচএম এরশাদ যে ট্রাস্ট গঠন করেছেন সেখানে নগদ ১০ কোট টাকা রয়েছে সেখান থেকে তিনি অর্থ উত্তোলন করতে পারেন।
জাপার প্রেসিডিয়াম সদস্য কাজী মামুনুর রশিদ বলেন, সিএমএইচ হাসপাতাল কৃর্তপক্ষ চাইলে উন্নত চিকিৎসার জন্য এরশাদকে বিদেশে নিয়ে যাবো। অর্থাভাবের প্রশ্নই আসে না।
 সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়