Wednesday, May 22

কানাইঘাটে ছুরিকাঘাতে আহত মাইক্রো চালকের মৃত্যু

ছুরিকাঘাতে নিহত আব্দুল মালিক আরিফ (বাঁয়ে) ও হত্যাকারী দেওয়ান আব্দুল বাছিত
নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে পাওনা টাকার জের ধরে ধারালো ছুরির আঘাতে গুরুতর আহত আব্দুল মালিক আরিফ নামের এক মাইক্রোবাস চালক ৬ দিন চিকিৎসাধীন থাকার পর গতকাল মঙ্গলবার রাত ২টার দিকে সিলেট নগরীর ইবনে সিনা হাসপাতালে মারা গেছেন। এর আগে ছুরিকাঘাতের ঘটনার দিনে পুলিশ আব্দুল মালিককে ছুরিকাঘাতকারী দেওয়ান আব্দুল বাছিত ওরফে টাইলস বাছিতকে গ্রেপ্তার করেছে।
জানা যায়, উপজেলার সাতবাঁক ইউনিয়নের দিঘীরপাড় ইউপির লন্তিরমাটি গ্রামের মৃত নুরুল হকের পুত্র দেওয়ান আব্দুল বাছিতের (৪৫) কাছে জুলাই মাঝরচটি গ্রামের জামাল উদ্দিনের পুত্র আব্দুল মালিক আরিফের (৪০) ১ হাজার ৫শ টাকা পাওনা ছিল। গত ১৬ মে (বৃহস্পতিবার) বিকেল সাড়ে ৩টার দিকে স্থানীয় সড়কের বাজারে আব্দুল বাছিতের নিকট আব্দুল মালিক তার পাওনা টাকা চাইলে ক্ষিপ্ত হয়ে আব্দুল বাছিত ধারালো চাকু দিয়ে উপর্যুপরি আঘাত করে আব্দুল মালিককে রক্তাক্ত জখম করে।
সাথে সাথে আশংকাজনক অবস্থায় আহত মালিককে তার স্বজনরা উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করেন। তার অবস্থার অবনতি হলে পরবর্তীতে সিওমেক থেকে ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল মঙ্গলবার রাত ২টায় তার মৃত্যু হয়।
হামলার ঘটনার দিন দেওয়ান আব্দুল বাছিতকে স্থানীয় জনতা উত্তম-মধ্যম দিয়ে আটক করে কানাইঘাট থানা পুলিশের কাছে সোপর্দ করেন। পরে ঘটনার দিন রাতে এ ঘটনায় আব্দুল মালিকের ভাই আবু সোলেমান বাদী হয়ে আব্দুল বাছিতকে একমাত্র আসামি করে কানাইঘাট থানায় মামলা দায়ের করেন।
মামলার তদন্তকারী কর্মকর্তা থানার এসআই দেলোয়ার জানিয়েছেন, আহত আব্দুল মালিক মারা যাওয়ায় তার মামলাটি এখন হত্যা মামলায় রূপান্তরিত করা হবে। মালিককে যে ধারালো চাকু দিয়ে কুপিয়ে হত্যা করা হয়, সেই রক্তমাখা চাকুটি পুলিশ উদ্ধার করেছে। মামলার আসামি বর্তমানে জেল হাজতে রয়েছেন।
নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, আব্দুল মালিক আরিফের অবুঝ ৩টি শিশুকন্যা রয়েছে। স্থানীয়রা জানান, হত্যাকারী দেওয়ান আব্দুল বাছিত ওরফে টাইলস বাছিত এক সময় বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন। তার নামে একাধিক মামলাও ছিল। তিনি পূর্বে একটি হত্যাকান্ডের ঘটনায় দীর্ঘদিন জেল খেটে বের হয়ে এলাকায় টাইলসে ব্যবসা ও রাজমিস্ত্রির কাজ করতে শুরু করেন।
কানাইঘাট নিউজ ডটকম/২২মে ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক