Saturday, May 4

‘ফণি’ মোকাবিলায় ছাত্রলীগের ৫ হাজার স্বেচ্ছাসেবক

কানাইঘাট নিউজ ডেস্ক:

ঘূর্ণিঝড় ফণির ক্ষতি মোকাবিলা করতে উপকূলীয় ১৯ জেলায় কেন্দ্র ও জেলা নেতাদের সমন্বয়ে ১৯টি টিম গঠন করেছে ছাত্রলীগ। এতে সরকারি সংস্থার সঙ্গে সমন্বয় করে ৫ হাজার স্বেচ্ছাসেবক জনসাধারণের পাশে কাজ করবেন।

শুক্রবার ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, গেল বুধবার আমি ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান ও সিনিয়র সচিব শাহ কামালসহ মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছি। 
তিনি আরো বলেন, এতে আমরা জানতে চেয়েছি, কীভাবে সরকারি টিমের সঙ্গে সমন্বয় করে কাজ করতে পারি? ওই সময় তাদের দেয়া পরামর্শ ও নির্দেশনা মোতাবেক আমরা আমাদের করণীয় ঠিক করেছি।
গোলাম রাব্বানী বলেন, কেন্দ্র থেকে স্বেচ্ছাসেবক টিম দেশের প্রতিটি উপকূলীয় ১৯ জেলায় পাঠানো হয়েছে। আমাদের কেন্দ্রীয় চার নেতা ও জেলা সভাপতির নেতৃত্বে ওই সব জেলায় কমিটি গঠন করা হয়েছে।
তিনি বলেন, ঘূর্ণিঝড় ফণির আগ্রাসনে সম্ভাব্য ক্ষতিগ্রস্ত জনপদে যে কোনো মানবিক প্রয়োজনে স্বেচ্ছাসেবক হিসেবে পাশে থাকতে বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর।
জানা গেছে, লন্ডনে সফররত আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগসহ আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাদের ফণির ক্ষয়-ক্ষতি মোকাবিলায় সাধারণ মানুষের পাশে থাকার নির্দেশনা দিয়েছেন।
এছাড়া প্রধানমন্ত্রী সরকারি ও বেসরকারি সংস্থাগুলোর সঙ্গে সমন্বয় করে কাজ করার নির্দেশনা দিয়েছেন। 

সূত্র: ডেইলি বাংলাদেশ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়