Thursday, June 1

বাংলাদেশে সিরিজ জয়ই ইংল্যান্ডের অনুপ্রেরণা

বাংলাদেশে সিরিজ জয়ই ইংল্যান্ডের অনুপ্রেরণা

কানাইঘাট নিউজ ডেস্ক: নিজেদের মাঠে সবাই শক্তিশালী। স্বাগতিক হওয়ায় এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে অন্যতম ফেভারিট তাই ইংল্যান্ডই। শক্তিমত্ত্বা, অলরাউন্ড নৈপুণ্য, বোলিং, ফিল্ডিং কোনো দিক দিয়েই পিছিয়ে নেই মরগ্যানের দল। মিনি বিশ্বকাপ খ্যাত এ টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে অাজ বাংলাদেশের মুখোমুখি হচ্ছে স্বাগতিকরা।

এই ম্যাচে ঘুরে ফিরেই অাসছে কে জিতবে কে হারবে। তবে সেই দিকটি নিয়ে অন্তত ভাবছেন না মাশরাফি। কারণ তিনি মানুষটাই যে এমনি। গতকাল সংবাদ সম্মেলনে মাশরাফিকে প্রশ্ন করা হয়। এই ম্যাচে ফেভারিট কে? সব দিক বিবেচনায় মাশরাফির তাৎক্ষণিক উত্তর, অবশ্যই ইংল্যান্ড। পাল্টা প্রশ্নে জিজ্ঞেস করা হয় যেখানে অন্যান্য দল প্রতিদ্বন্দ্বী দলকে হুমকি দেয়, নিজেদেরই এগিয়ে রাখে সেখানে ইংল্যান্ডকে ফেবারিট মানার কারণ?

মাশরাফির সদোত্তর, আমি মানুষটা এমনই। জিম্বাবুয়ের সাথে খেললেও আমি কখনো বলবনা আমরা ফেবারিট। তবে মাশরাফি যাই বলেন বিশ্বমঞ্চে সবশেষ দুটি লড়াইয়েই ইংল্যান্ডকে কিন্তু ঠিকই হারিয়েছে বাংলাদেশ। ২০১১ বিশ্বকাপ ও ২০১৫ বিশ্বকাপে বেশ দাপটের সঙ্গেই ইংলিশদের হারিয়েছে টাইগাররা।

এবারও কি সেটির পুনরাবৃত্তি? সুদূর অতীতে না তাকিয়ে ইংল্যান্ড অধিনায়ক ইয়ান মরগ্যান ভাবছেন শুধু নিজেদের মধ্যকার সর্বশেষ সিরিজের কথা।

যেটিতে বাংলাদেশের মাটিতে সিরিজ জিতেছিল ইংল্যান্ড। চার সিরিজ পর দেশের মাটিতে সিরিজ হেরেছিল বাংলাদেশ।

মরগ্যান বলেন, সাম্প্রতিক ফর্মটা বিবেচনায় নেওয়া উচিত। সবশেষ যখন বাংলাদেশের বিপক্ষে খেলেছি আমরা, সেটি ছিল ওদের মাটিতে। আমরা সবাই জানি দেশের মাটিতে ওরা কতটা শক্তিশালী। কিন্তু আমরা জিতেছিলাম। সম্ভবত পাঁচ সিরিজের মধ্যে সেটি ছিল বাংলাদেশের প্রথম সিরিজ হার।

'আমরা সেই জয় থেকেই আত্মবিশ্বাস নিচ্ছি। আমরা জানি ওরা শক্তিশালী দল'। তবে ওরা প্রথমবার চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলছে। সেটাও ওদের জন্য হবে চাপ। কালকে দিনটি দুই দলের জন্যই গুরুত্বপূর্ণ। আমরা মুখিয়ে আছি মাঠে নামতে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক