Wednesday, May 31

চীনেও আয়ের রেকর্ড গড়ল 'দঙ্গল'

চীনেও আয়ের রেকর্ড গড়ল 'দঙ্গল'

কানাইঘাট নিউজ ডেস্ক: আমির খানের 'দঙ্গল' প্রতিবেশী দেশ চীনেও আয়ের রেকর্ড গড়েছে। চীনের সিনেমার ইতিহাসে ৩৩ তম ছবি হিসেবে ১০০ কোটি আরএমবি অর্থাৎ ভারতীয় মুদ্রায় ১০০০ কোটি টাকার ব্যবসা করে ফেলেছে।

গত ৫ মে চীনে মুক্তি পায় দঙ্গল। চীনের একটি জনপ্রিয় টিকেটিং ওয়েবসাইট মাওয়ান-এর তথ্য মতে, এ পর্যন্ত দেশটিতে ১ বিলিয়ন ইউয়ান অর্থাৎ ১ হাজার কোটি রুপি আয় করেছে এ সিনেমা। এখনও চীনের ৯০০০ পর্দায় চলছে ‘দঙ্গল’। চীনে আমিরের এই সিনেমার সাফল্য ভারতীয় সিনেমার জন্য অনন্য মাইলফলক বলে জানান ভারতের চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

বক্স অফিসের পাশাপাশি দঙ্গল সিনেমার মাধ্যমে চীনে বেশ জনপ্রিয় হয়ে উঠেছেন আমির খান। বর্তমানে চীনের সামাজিক যোগাযোগমাধ্যমে সবচেয়ে জনপ্রিয় ভারতীয় তারকা তিনি।

উল্লেখ্য, ২০১৬ সালের ২৩ ডিসেম্বর ভারতে মুক্তি পায় নিতেশ তিওয়ারির স্পোর্টস ড্রামা দঙ্গল। ভারতীয় কুস্তিগীর মহাবীর ফোগাট এবং তার মেয়ে গীতা ও ববিতার ২০১০ সালে অনুষ্ঠিত কমনওয়েলথ গেমসের পদক জয়ের ঘটনা নিয়ে তৈরি হয়েছে দঙ্গল সিনেমাটি। এখন পর্যন্ত ১৭০০ কোটির রুপি উপরে আয় করেছে সিনেমাটি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক