Monday, March 31

আ.লীগ-১৮ বিএনপি-৪ জামায়াত-১ অন্যান্য-২

ঢাকা: চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপে ৭৩টি উপজেলার মধ্যে এখন পর্যন্ত ২৫টির চেয়ারম্যান পদে বেসরকারি ফল পাওয়া গেছে। এর মধ্যে ১৮টিতে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিতরা। এছাড়া বিএনপি ৪টি, জামায়াত একটি, ইউপিডিএফ একটি ও একটিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী।
ঢাকা বিভাগ কিশোরগঞ্জ: অষ্টগ্রাম উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী শহীদুল ইসলাম জেমস চেয়ারম্যান হিসেবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী কাজী মনসুরুল কাদের।
পাকুন্দিয়া উপজেলায় চেয়ারম্যান হয়েছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রফিকুল ইসলাম। বিএনপির আখতারুজ্জামান খোকন তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ছিলেন।
ময়মনসিংহ: ত্রিশাল উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী আলহাজ জয়নাল আবেদীন নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ছিলেন আওয়ামী লীগ নেতা আবদুল মতিন সরকার।
জামালপুর: মাদারগঞ্জে চেয়ারম্যান হয়েছেন আওয়ামী লীগের ওবায়দুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির ফয়জুল ইসলাম।
মুন্সিগঞ্জ: এ জেলার তিনটি উপজেলাতেই আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এর মধ্যে টংগীবাড়ী উপজেলার চেয়ারম্যান হয়েছেন কাজী ওয়াহিদ, সিরাজদিখানে মহিউদ্দিন আহমেদ এবং লৌহজং উপজেলায় ওসমান গণি তালুকদার নির্বাচিত হয়েছেন।
রাজবাড়ী: গোয়ালন্দ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী এবিএম নুরুল ইসলাম। নিকটতম ছিলেন স্বতন্ত্র প্রার্থী শেখ মো. নজরুল ইসলাম।
রাজশাহী বিভাগ পাবনা: বেড়া উপজেলায় আব্দুল কাদের আওয়ামী লীগের সমর্থন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম ছিলেন বিএনপি সমর্থিত ফজলুর রহমান ফকির।
খুলনা বিভাগ সাতক্ষীরা: দেবহাটায় চেয়ারম্যান হয়েছেন আওয়ামী লীগের আলহাজ্ব আব্দুল গনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন জেলা জামায়তের আমীর মাহবুবুল আলম।
চুয়াডাঙ্গা: সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আসাদুল হক বিশ্বাস বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত মজিবুল হক মালিক।
চট্টগ্রাম বিভাগ ফেনী: ছাগলনাইয়া উপজেলায় জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মেসবাউল হায়দার। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত প্রার্থী নূর আহমেদ।
নোয়াখালী: সুবর্ণর চরে জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী অধ্যক্ষ খায়রুল আনাম সেলিম। তার কাছাকাছি প্রার্থী ছিলেন বিএনপি সমর্থিত এবিএম জাকারিয়া।
চট্টগ্রাম: সন্দ্বীপ উপজেলায় আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মো, শাহজাহান জয় পেয়েছেন। তার নিকটতম প্রার্থী ছিলেন বিএনপির বেলায়েত হোসেন। 
রাঙামাটি: রাজস্থলী উপজেলায় উথিনসিন মারমা আওয়ামী লীগের সমর্থন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন স্বতন্ত্র প্রার্থী পুলুখই মারমা।
লংগদু উপজেলায় জয় পেয়েছেন বিএনপি সমর্থিত প্রার্থী তোফাজ্জল হোসেন।
কক্সবাজার: টেকনাফে জাফর আহমেদ আওয়ামী লীগের সমর্থন নিয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম ছিলেন বিএনপির বিদ্রোহী মো. আব্দুল্লাহ।
উখিয়া উপজেলায় বিএনপির সমর্থন নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন বিএনপির সরোয়ার জাহান।
খাগড়াছড়ি: দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে জয়ী হয়েছেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেট্রিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থিত প্রার্থী নবকোমল চাকমা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামী লীগ সমর্থিত মো. কাশেম।
বরিশাল বিভাগ বরগুনা: পাথরঘাটা উপজেলায় চেয়ারম্যন নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী রফিকুল ইসলাম রিপন।
বামনা উপজেলায় নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী সাইফুল ইসলাম।
রংপুর বিভাগ লালমনিরহাট: কালীগঞ্জ উপজেলায় জয় পেয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মাহবুবুজ্জামান। নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন বিএনপির বিদ্রোহী রোকন উদ্দিন।
দিনাজপুর: হাকিমপু উপজেলায় বিএনপি সমর্থিত প্রার্থী আকরাম হোসেন নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী হারুন উর রশিদ
গাইবন্ধা: সুন্দরগঞ্জ উপজেলায় জামায়াত সমর্থিত প্রার্থী মাজেদুর রহমান জয় পেয়েছেন।
সিলেট বিভাগ
সিলেট: বিয়ানীবাজার উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী বীরমুক্তিযোদ্ধা আতাউর রহমান খান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ১৯ দলীয় জোট সমর্থিত বিএনপির প্রার্থী মো. আবদুল মান্নান।

এর আগে সোমবার সকাল ৮টা থেকে একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে দেশের ৩৪টি জেলার ৭৩ উপজেলায় ভোটগ্রহণ। তবে ভোট শুরুর ৫ ঘণ্টার মধ্যেই ব্যালট বাক্স ছিনতাই ও ভোটকেন্দ্র দখলসহ বিভিন্ন অপ্রীতিকর ঘটনার জন্য পাঁচ উপজেলার ১৯টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন।

এছাড়া ভোটগ্রহণকালে কেন্দ্র দখল, জাল ভোট প্রদান, এজেন্টদের বের করে দেয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে ৬ জেলার ৯টি উপজেলায় নির্বাচন বর্জনের ঘোষণা দেয় আওয়ামী লীগের বিদ্রোহীসহ বিএনপি সমর্থিত প্রার্থীরা।

বাংলামেইল২৪ডটকম/

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়