Saturday, December 7

রাজনৈতিক সংকট সমাধানে কাজী জাফরের পাঁচ দফা


ঢাকা : সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির আলোচিত নেতা কাজী জাফর আহমদের রাজনৈতিক সংকট সমাধানের জন্য পাঁচ দফা দাবি পেশ করেছেন।

শনিবার দুপুরে রাজধানীর গুলশানে নিজ বাসায় চলমান রাজনীতি ও জাতীয় পার্টির অবস্থান নিয়ে সংবাদ সম্মেলনে এ দাবি জানান তিনি।

প্রথমত, অবিলম্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পদত্যাগ করতে হবে এবং নির্দলীয় সরকার গঠনের জন্য জাতীয় সংলাপ শুরু করার উদ্যোগ নিতে হবে প্রেসিডেন্টকে।

দ্বিতীয়ত, সংলাপের পরিবেশ সৃষ্টির জন্য ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার, ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, আ স ম হান্নান শাহ, সাদেক হোসেন খোকা, রুহুল কবির রিজভীসহ নেতাদেরকে মুক্তি দিয়ে সমস্ত মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

তৃতীয়ত, জনস্বার্থে সাংবিধানিক ও গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠার লক্ষে সব রাজনৈতিক দলের কার্যালয়ের সামনে থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের প্রত্যাহার করতে হবে। সামগ্রিকভাবে মৌলিক অধিকার নিশ্চিত করতে হবে।

চতুর্থত, তথ্য প্রযুক্তি আইন বাতিল করতে হবে। সাংবাদিক মাহমুদুর রহমানকে মুক্তি দেয়াসহ বন্ধ হওয়া দুটি চ্যানেল অবিলম্বে খুলে দিতে হবে।

পঞ্চমত, বিদেশী শক্তির প্রচেষ্টায় গার্মেন্ট শিল্প ধ্বংসের জন্য ষড়যন্ত্র হচ্ছে। সরকারকে এই ষড়যন্ত্র বন্ধের উদ্যোগ নিতে হবে।

এই পাঁচ দফা দাবি পেশ করার সময় সংবাদ সম্মেলনে খালেদা জিয়ার উপদেষ্টা শওকত মাহমুদ উপস্থিত ছিলেন। এ সময় কাজী জাফর খবরের কাগজের বরাত দিয়ে বলেন, এরশাদ সাহেব দল থেকে পদত্যাগ করে রওশন এরশাদকে ক্ষমতায় বসিয়েছেন। তিনি তার পাঁচ দফা দাবি বাস্তবায়নে কয়েকটি দলের সঙ্গে জোটবদ্ধভাবে আন্দোলন করবেন বলে জানান। তিনি বলেন, কৃষক শ্রমিক জনতা লীগ, বিকল্প ধারা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সঙ্গে তার দল আন্দোলন করবে।---ডিনিউজ


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়