Saturday, September 28

মুর্তি পূজা নিয়ে কটাক্ষ করে হিন্দু নেতার বক্তব্যে আগৈলঝাড়ায় তোলপার


আগৈলঝাড়া (বরিশাল): সারাদেশে ধর্মীয় মূল্যবোধে আস্তিক আর নাস্তিক নিয়ে বয়ে যাওয়া ঝড়ের মধ্যে আগৈলঝাড়ায় মুর্তি পূজা নিয়ে শতাধিক লোকের প্রকাশ্য সভায় চরম কটাক্ষ করে এক হিন্দু আওয়ামীলীগ নেতা বক্তব্য দেয়ায় আলোচনা-সমালোচনার ঝড় বইছে হিন্দু সম্প্রদায়সহ বিভিন্ন সম্প্রদায় ও রাজনৈতিক দলের মধ্যে। 
আমি মুর্তি পূজায় বিশ্বাস করিনা। এছাড়াও মূর্তি পূজা সম্পর্কে বিভিন্ন মতবাদ ব্যক্ত করলে তোপের মুখে ব্যাক্তিগত মতামত বলে চালিয়ে দিলেন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, ভেগাই হালদার পাবলীক একাডেমীর প্রধান শিক্ষক ও বাকাল ইউপি সাবেক চেয়ারম্যান যতিন্দ্র নাথ মিস্ত্রী।  
 হিন্দু ধর্মের প্রধান উৎসব শারদীয়া  দূর্গা পূঁজা ও পরবর্তি অনুষ্ঠান উদযাপন উপলক্ষে এক প্রস্তুতি সভায় গত শুক্রবার বিকেলে শ্রীমতি মাতৃ মঙ্গল বালিকা মাধ্যমিক বিদ্যালয় হল রুমে হিন্দু ধর্মীয় পূঁজা ও অনুষ্ঠান উদ্যাপন পরিষদের সভাপতি বার পাইকা স্কুলের প্রধান শিক্ষক শুনিল কুমার বাড়ৈর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দিতে গিয়ে একথা বলেন। তাৎক্ষনিক এর প্রতিবাদ করেন ওই সভায় উপস্থিত একই স্কুলের সাবেক শিক্ষক ও আওয়ামী লীগের সাবেক আহ্বায়ক অরুণ কৃষ্ণ হালদার, বিএম কলেজের সাবেক অধ্যাপক ও আওয়ামী লীগ নেতা ড. নীল কান্ত বেপারীসহ অন্যান্য হিন্দু নেতৃবৃন্দ। এপ্রসঙ্গে ড.নীল কান্ত বেপারী এ প্রতিনিধিকে বলেন, হিন্দু ধর্মের লোকজন তাদের হাজারো বছরের ধর্মিয় সাংস্কৃতি আর ঐতিহ্য নিয়ে যে পূজা অর্চনা করে আসছে যতীন তাতে চরম আঘাত করেছেন। এতে এবারের অনুষ্ঠিতব্য ১৪১টি পূজা মন্ডপের উপস্থিত হিন্দু নেতৃবৃন্দর মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। তার মত একজন দ্বায়িত্বশীল লোক একটি পূজার মিটিংএ প্রকাশ্যে এভাবে কথা বলতে পারেনা। ওই সভার সভাপতি শুনীল কুমার বাড়ৈ বলেন, তিনি যা বলেছেন তা তার ব্যাক্তিগত মতামত। তবে ওই সভায় এভাবে তার মতামত বলা ঠিক হয়নি। ---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়