Thursday, February 28

!! সমমনা ৮ ইসলামী দলের নতুন জোট, জামায়াত বাদ !!

সমমনা ৮টি ইসলামী দল নিয়ে নতুন জোট ঘোষণা করা হয়েছে। ব্লগে ইসলাম বিরোধী প্রচারণার অভিযোগে কয়েকটি দল গত কদিন ধরে সহিংস কর্মকাণ্ড পরিচালনার পর এ জোট ঘোষণা করা হলো। ইসলামী দলসমূহ নামে এ জোটে জামায়াত বা জামায়াত সর্মথিত কোন দল বা সংগঠন নেই বলে দাবি করা হয়েছে। নতুন জোটের নেতারা দাবি করেছেন, জামায়াত বিষয়ক বিতর্ক এড়াতেই নতুন ৮টি দল নিয়ে এ জোট গঠন করা হলো। যাতে আমাদের আন্দোলন নিয়ে কেউ প্রশ্ন তুলতে না পারে। নতুন জোটের অন্যতম উদ্যোক্তা বাংলাদেশ খেলাফত আন্দোলনের আমীর মওলানা শাহ আহমাদুল্লাহ আশরাফ বলেন, ইসলাম বিরোধী সব যড়যন্ত্র রুখতেই আমরা এ জোট গড়েছি। এর আগে ইসলামী ও সমমনা ১২ দলের ব্যানারে আন্দোলন করেছিলাম। কিন্তু সেখানে জামায়াত সর্মথিত কিছু দল ঢুকে যাওয়ার নতুন করে এই জোটে করেছি। জানা যায়, গত বছর থেকে ইসলামী ও সমমনা ১২ দলের ব্যানারে আন্দোলন করে আসছেন আহমেদুল্লাহ আশরাফ। তিনিই ১২ দলের প্রধান সমন্বয়ক ছিলেন। এখন বির্তকের জেরে আবারো ৮টি দলের ব্যানারে জোট করেছেন। সেখানেও তিনি প্রধান হিসেবে কাজ করবেন।



গত শুক্রবার বায়তুল মোকাররমসহ সারাদেশে জামায়াত সর্মথিত কয়েকটি দলের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনার ১২ দলের সঙ্গে এই দলগুলোও বির্তকিত হতে থাকে। এর পরিপ্রেক্ষিতে ওই জোট ভেঙে নতুন এই জোট গঠন করা হয়েছে বলে জানিয়েছেন জোটের নেতারা। বাংলাদেশ ইসলামী ঐক্যজোট (আমিনী), বাংলাদেশ খেলাফত মজলিস, খেলাফত আন্দোলন, নেজামে ইসলামী, জমিয়াতুল ওলামায়ে পরিষদ, গণসেবা আন্দোলন, নাস্তিক-মুরতাদ প্রতিরোধ কমিটি ও ওলামা মাশায়েখ সমন্বয় পরিষদ নতুন জোটে এখন কাজ করবে। খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মওলানা ফখরুল ইসলাম বলেন, অনেক যাচাই করে আমরা আটটি দল একত্রিত হয়েছি। এখানে জামায়াত বা তাদের সর্মথিত কোন দল নেই। তিনি বলেন, গত শুক্রবার বায়তুল মোকাররমে সহিসংতার সঙ্গে আমাদের কোন সর্ম্পক নেই। একটি মহল পরিকল্পতিভাবে এ ঘটনা ঘটিয়েছে। আমাদের মধ্যে একটি কুচক্রী মহল ঢুকে আমাদের আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করতে পারে। এ ব্যাপারে এখন আমরা সবোর্চ্চ সর্তক থাকবো।



মওলানা ফখরুল ইসলাম আরো বলেন, আহমদুল্লাহ আশরাফের নেতৃত্বে আমরা আন্দোলন করবো। আনুষ্ঠানিকভাবে এখনও কোন নাম দেওয়া হয়নি। তবে 'ইসলামী দলসমূহ' নামে আমরা আন্দোলন করে যাবো। ইসলামী এক্যজোটের চেয়ারম্যান আব্দুল লতিফ নেজামী বলেন, সামনে আন্দোলনে কোন বির্তক যাতে না হয় সেজন্য নতুন জোট করেছি। এই জোটের ব্যানারে ব্লগারদের গ্রেফতারের দাবিতে আগামী শুত্র�বার বায়তুল মোকাররমে বিক্ষোভ কর্মসূচি পালন করবো।(ফেয়ার নিউজ)




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়