Sunday, December 30

:: খালাফ হত্যা মামলায় ৫ জনের ফাঁসির আদেশ ::

গত ৫ মার্চ মধ্যরাতে কূটনীতিক পাড়া গুলশানে সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী (৪৫) নিজ বাসার কাছে গুলিবিদ্ধ হন । ৬ মার্চ ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হত্যাকাণ্ডের দুই দিন পর ৭ মার্চ এসআই মোশারফ হোসেন গুলশান থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। আর সাড়ে চার মাস পর চারজন 'ছিনতাইকারীকে' গ্রেপ্তার করে পুলিশ।





ঢাকা মহানগর পুলিশের সহকারী কমিশনার মো. ওবায়দুল হক গত ২০ সেপ্টেম্বর এ মামলায় অভিযোগপত্র দেয়ার পর ৩১ অক্টোবর পাঁচ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত। আসামি আল আমীন বিচারকের কাছে দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে বলেন, সাইফুলসহ বাকি চারজন ওই রাতে খালাফকে ঘিরে ধরেন এবং তার কাছে ডলার চান। ডলার না দেয়ায় তাদের মধ্যে ধস্তাধাস্তি হয়। পরে সাইফুল তার হাতে থাকা রিভলবার দিয়ে খালাফকে গুলি করে পালিয়ে যান। তদন্ত কর্মকর্তা এ কথাগুলো অভিযোগপত্রেও উল্লেখ করেন।





মামলায় চার্জ গঠনের পর মাত্র দুই মাসের মধ্যেই এ বিচার কাজ শেষ করে নিহত সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলায় ৫ আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। রোববার দুপুরে ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো. মোতাহার হোসেন এ রায় দেন। সর্বোচ্ছ সাজাপ্রাপ্ত ৫জনের মধ্যে চার আসামি সাইফুল ইসলাম ওরফে মামুন, মো. আল আমীন, আকবর আলী লালু ওরফে রনি ও রফিকুল ইসলাম খোকন আটককৃত অবস্থায় কারাগারে আছেন। রায় ঘোষনার দিন সকালে তাদের আদালতে হাজির করা হয়।



অপর আসামি সেলিম চৌধুরী ওরফে সেলিম আহম্মেদ মামলার শুরু থেকেই পলাতক।



উল্লেখ্য গত ১০ ডিসেম্বর গ্রেপ্তার চার আসামি আত্মপক্ষ সমর্থন করে নিজেদের নির্দোষ দাবি করেন এবং ন্যায়বিচার প্রার্থনা করে। রাষ্ট্রপক্ষের এ মামলায় মোট ৩৩ জন সাক্ষ্য দেন। উভয় পক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে গত ২০ ডিসেম্বর রায়ের তারিখ দেয়া হয়। আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন হাবিব উল্লাহ ও সাইফুল ইসলাম খন্দকার পলাশ। রাষ্ট্রপক্ষে ছিলেন এস এম রফিকুল ইসলাম।(ফেয়ার নিউজ)




শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়