Tuesday, August 23

কানাইঘাট সীমান্তে ফেন্সিডিলসহ যুবক গ্রেফতার




নিজস্ব প্রতিবেদক:

সিলেটের কানাইঘাট উপজেলার লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের দনা সীমান্ত এলাকায় ১৮৫ বোতল ভারতীয় ফেন্সিডিল সহ এক যুবককে আটক করেছে বিজিবি। 

এঘটনায় কানাইঘাট থানায় বিজিবি বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেছে। 

জানা যায়, গত সোমবার(২২ আগস্ট) বিকেল অনুমান ৩টার দিকে দনা বিজিবি ক্যাম্পের একদল জোয়ান সীমান্তবর্তী ১৩৩৫ পিলারের পাতিছড়া এলাকায় টহল দিচ্ছিল। এ সময় বিজিবি জোয়ানরা দেখতে পায় বাংলাদেশের অভ্যন্তরে ৩/৪ জন যুবক ২টি স্কুল ব্যাগ নিয়ে ঘোরাফেরা করছে। বিজিবি সন্দেহ হলে তাদেরকে আটকের চেষ্টা করলে ৩ জন পালিয়ে যেতে সক্ষম হলেও ২টি স্কুল ব্যাগ সহ ঢাকার সাভার থানার চাপাইল গ্রামের জালাল হাওলাদারের পুত্র আজমীর হোসেন রনি (২২) কে আটক করতে সক্ষম হয়। 

এ সময় বিজিবি ২টি ব্যাগ খুলে ১৮৫ বোতল ভারতীয় ফেন্সিসিডিল দেখতে পায়। বিজিবির কাছ থেকে ফেন্সিডিল সহ আটক আজমীর হোসেন রনিকে ছাড়িয়ে নিতে তাহার সহযোগী আরো কয়েকজন বিজিবিকে লক্ষ করে ইট-পাটকেল নিক্ষেপ করলে দনা বিজিবি ক্যাম্পের নায়েক বাপ্পি ও সিপাহী সাইফুল ইসলাম আহত হলে তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা প্রদান করা হয়। 

এ ঘটনায় দনা বিজিবি ক্যাম্পের হাবিলদার মোঃ আবু জাফর বাদী আটক ফেন্সিডিল ব্যবসায়ী আজমীর হোসেন রনি সহ তার আরো ৩ সহযোগির নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮/৯ জনকে আসামী করে থানা বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। থানার মামলা নং-২২, তাং-২৩/০৮/২২ইং। ধৃত আজমীর হোসেন রনিকে ফেন্সিডিল সহ থানা পুলিশের কাছে সোমবার রাতেই হস্তান্তর করে বিজিবি। 

হাবিলদার মোঃ আবু জাফর জানিয়েছেন,মামলার আসামীরা এলাকার সংঘবদ্ধ চোরাকারবারী চক্রের সদস্য। তারা অবৈধভাবে ভারত থেকে সীমান্ত এলাকায় দিয়ে ভারতীয় পণ্য ক্রয় বিক্রয়ের সাথে জড়িত রয়েছে। 

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়