Monday, December 9

কানাইঘাটে আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির সভায় যা বললেন এমপি মজুমদার


নিজস্ব প্রতিবেদক:
সিলেট-৫ (কানাইঘাট-জকিগঞ্জ) আসনের সংসদ সদস্য আলহাজ্ব হাফিজ আহমদ মজুমদার বলেছেন, উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়নের পাশাপাশি আইন শৃঙ্খলার উন্নয়নে সবাইকে একসাথে কাজ করতে হবে। শুধুমাত্র আইন শৃঙ্খলা বাহিনীর মাধ্যমে সমাজ থেকে অপরাধমূলক কর্মকান্ড নির্মূল করা সম্ভব নয় এ জন্য রাজনৈতিক মহল, সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সুধীজনকেও নিজ নিজ এলাকার শান্তি সম্প্রীতি বজায় রাখতে এগিয়ে আসতে হবে।


তিনি আরো বলেন সরকার গ্রামীণ জনপদের উন্নয়নে অত্যন্ত আন্তরিক। দেশ আজ সব দিক থেকে সক্ষমতা অর্জন করেছে। শিক্ষাক্ষেত্রে আমরা আরো এগিয়ে গেলে আন্তর্জাতিক পরিমন্ডলে বাংলাদেশ এক সময় নেতৃত্ব দিতে সক্ষম হবে। সাংসদ মজুমদার কানাইঘাট-জকিগঞ্জকে মাদকমুক্ত, অপরাধমুক্ত এবং চুরি ডাকাতিরোধে থানা পুলিশকে আরো সক্রিয়ভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। সীমান্ত এলাকায় মাদক, গরু মহিষসহ চোরা চালান প্রতিরোধে উপজেলা প্রশাসন, বিজিবি ও পুলিশকে আরো আন্তরিকতার সহিত দায়িত্ব পালনে সক্রিয় হওয়ার জন্য নির্দেশনা দেন তিনি। 

কানাইঘাটের সমস্ত উন্নয়নমূলক দাবী দাওয়া এ সরকারের আমলে বাস্তবায়িত হবে উল্লেখ করে মজুমদার এমপি বলেন যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন সাধন করার জন্য সুরমা নদীর মমতাজগঞ্জ বাজারঘাট ও লোভা নদীতে সেতু নির্মাণ করা হবে। তার নিজ নির্বাচনী আসনের উন্নয়নমূলক কর্মকান্ড স্বচ্ছতার সহিত বাস্তবায়নের জন্য সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিষ্ঠার সাথে কাজ করার আহবান জানান। 

হাফিজ আহমদ মজুমদার এমপি সোমবার দুপুর সাড়ে ১২টায় কানাইঘাট উপজেলা আইন শৃঙ্খলা ও চোরাচালান প্রতিরোধ কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের সভাপতিত্বে আইন শৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত ছিলেন কমিটির উপদেষ্টা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিন চৌধুরী, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান লোকমান আহমদ চৌধুরী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, কানাইঘাট থানার অফিসার ইনচার্জ শামসুদ্দোহা পিপিএম, কমিটির সদস্য লক্ষ্মীপ্রসাদ পশ্চিম ইউপির চেয়ারম্যান জেমস লিও ফার্গুসন নানকা, দিঘীরপার ইউপি চেয়ারম্যান আলী হোসেন কাজল, সাতবাঁক ইউপি চেয়ারম্যান আব্দুল মন্নান, উপজেলা প্রকৌশলী একেএম রিয়াজ মাহমুদ, জনস্বাস্থ্য প্রকৌশলী সুজন সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনোয়ার হোসেন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, পল্লীবিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম শাহীন রেজা ফরায়েজীসহ বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তাবৃন্দ। 

এর আগে নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের নিয়ে বৈঠক করেন সাংসদ মজুমদার। এছাড়া তিনি  প্রয়াত উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি পৌরসভার ডালাইচর গ্রামের জালাল উদ্দিনের বাড়িতে গিয়ে পরিবারের লোকজনদের শান্তনা প্রদান করেন এবং তার আত্মার মাগফেরাত কামনা করেন। আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে  মজুদার এমপি ডালাইচর শেখ রাসেল মিনি স্টেডিয়ামের জায়গা এবং হারিছ চৌধুরী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পরিদর্শন করে শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। এ সময় তিনি কারিগরি শিক্ষার উপর গুরুত্বারোপ করে প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে তার পক্ষ থেকে সবধরণের সহযোগিতার আশ্বাস প্রদান করেন। প্রতিষ্ঠানটি এবারে এমপিওভূক্ত হওয়ায় এলাকাবাসী, অভিভাবক ও শিক্ষক শিক্ষার্থীরা মজুমদার এমপির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

কানাইঘাট নিউজ ডটকম/০৯ ডিসেম্বর  ২০১৯


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়