Monday, December 9

কানাইঘাটে ভোক্তা সংরক্ষণ আইন বিষয়ক সেমিনার অনুষ্ঠিত


নিজস্ব প্রতিবেদক: 
ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ বাস্তবায়নের লক্ষ্যে কানাইঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে এক সেমিনার সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা হল রুমে অনুষ্ঠিত হয়। 

নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খানের সভাপতিত্বে ও কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিনের উপস্থাপনায় সেমিনারে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনের সুফল ও কুফল নিয়ে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজা বেগম, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সজিব সরকার, কানাইঘাট বাজার বণিক সমিতির সভাপতি হাজী আলতাফ হোসেন, সড়কের বাজার ব্যবসায়ী কমিটির সদস্য ফখরুল ইসলাম চৌধুরী প্রমুখ। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খান তার বক্তব্যে বলেন খাদ্যদ্রব্যে ভেজাল ও নির্ধারিত মূল্যের চাইতে পণ্যসামগ্রী বেশি দামে বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ পণ্যসামগ্রী বিক্রি ও বাজারজাতকরণের অপরাধে ভোক্তা অধিকার আইনে কঠোর শাস্তির বিধান রয়েছে এবং এ আইনে ক্রেতাদের অধিকার সুরক্ষিত করা হয়েছে। 

যারা ভোক্তা অধিকার আইনের পরিপন্থি কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন এমন অভিযোগ পেলে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা শাস্তি প্রদান করা হবে। কানাইঘাটে এ আইন বাস্তবায়ন করতে ব্যবসায়ীসহ সবাইকে সচেতন হতে হবে।

কানাইঘাট নিউজ ডটকম/০৯ ডিসেম্বর ২০১৯  


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়