Monday, September 23

কানাইঘাটে ডিজিটাল কার্যক্রমের আওতায় আনা হচ্ছে ভাতাভোগীদের


নিজস্ব প্রতিবেদক:  
জনগণের   দোরগোড়ায়   সরকারি   সেবা   পৌঁছে   দিতে   বুধবার(২৫ সেপ্টেম্বর) থেকে কানাইঘাট উপজেলার ৯টি ইউনিয়ন ও পৌরসভার সকল ভাতা ভোগীদের ডিজিটাল ডাটাবেজ এমআইএস-এ অর্ন্তভুক্তি কার্যক্রম শুরু হচ্ছে।
সমাজ সেবা অধিদপ্তরের সামাজিক নিরাপত্তা বেষ্টনি কার্যক্রমের ভাতা সমূহ জিটুপি পদ্ধতিতে প্রদানের  লক্ষে এবং এটুআই প্রোগ্রাম তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগীতায় সোমবার বিকাল ৩টায়   কানাইঘাট   উপজেলা   প্রশাসনের   উদ্যেগে   জনপ্রতিনিধি   ও   সাংবাদিকদের   নিয়ে   এক মতবিনিময় সভার আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বারিউল করিম খাঁনের   সভাপতিত্বে   ও   উপজেলা   সমাজ   সেবা   কর্মকর্তা   (অতিরিক্ত)   বিনয়   বুসন   দাসের সার্বিক উপস্থাপনায় মতবিনিময় সভায় নির্বাহী কর্মকর্তা বারিউল করিম খাঁন বলেন,সরকার সব  ধরনের  সেবা দ্রুত   জনগনের দোরগোড়ায়   পৌঁছে  দিতে  ডিজিটাল   কার্যক্রমের মাধ্যমে সেবার হাত প্রসারিত করা হচ্ছে।
এর অংশ হিসেবে সিলেট বিভাগে সর্ব প্রথম এ কার্যক্রমের মাধ্যমে সমাজসেবা অফিসের অধীনস্থ বয়স্ক, বিধবা ও পঙ্গু ভাতা ভোগীদের সব   ধরনের   ভাতা   ডিজিটাল   কার্যক্রমের   আওতায়   আনা   হচ্ছে।   এই   কার্যক্রমের   মাধ্যমে ভাতাভোগীরা   কোন   ধরনের   হয়রানী  ও   ঝামেলা   ছাড়াই   ইউনিয়ন   উদ্যোক্তাদের  মাধ্যমে   এজেন্ট ব্যাংকিং সেবার মাধ্যমে তাদের ভাতা প্রদান করা হবে।
এ কার্যক্রম কানাইঘাট পৌরসভার মাধ্যমে শুরু হবে এবং উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ২১ অক্টোবরের মধ্যে সকল ভাতা ভোগীদের ডিজিটাল ডাটাবেজের অর্ন্তভুক্তির আওতায় আনা   হবে।
 মতবিনিময়   সভায়   জনপ্রতিনিধিরা   বলেন,   অনেক   ভাতা  ভোগীদের   জন্ম সনদের মাধ্যমে   ভাতার   অর্ন্তভুক্তি   করা   হয়েছে   সহ   বিভিন্ন   সমস্যার   কথা   তুলে   ধরলে   নির্বাহী কর্মকর্তা   বারিউল   করিম   খাঁন   বলেন,   যাদের   এনআইডি   নেই   তারা   নির্বাচন   অফিসের স্মরনাপন্ন হতে পারেন। এক্ষেত্রে এনআইডি কার্ড এবং সঠিক বয়স ছাড়া ভাতার অর্ন্তভুক্তি থেকে বঞ্চিত হবেন। স্বচ্ছতা ও জবাবদিহিতিা নিশ্চিত করতে এ কার্যক্রম শুরু হচ্ছে।
তিনি সকল জনপ্রতিনিধিকে সবধরনের তথ্য দিয়ে এ কার্যক্রমকে সফল করার জন্য আহ্বান জানান।
মতিবিনিময়কালে বক্তব্য রাখেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাওঃ আব্দুল্লাহ শাকির, মহিলা ভাইস চেয়ারম্যান   খাদিজা   বেগম,   লক্ষীপ্রসাদ   পূর্ব   ইউপি   চেয়ারম্যান   ডাঃ   ফয়াজ   আহমদ,লক্ষীপ্রসাদ   পশ্চিম   ইউপি   চেয়ারম্যান   জেমস্   লিও   ফারগুসন   নানকা,   দিঘীরপাড়   ইউপিচেয়ারম্যান আলী হোসেন কাজল, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওঃ আবুল হোসেন, বাণীগ্রামইউপি   চেয়ারম্যান   মাসুদ   আহমদ,   রাজাগঞ্জ   ইউপি   চেয়ারম্যান   ফখরুল   ইসলাম,  কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, কাউন্সিলর তাজ উদ্দিন, বিলাল উদ্দিন, ইউপিসদস্য সেলিম চৌধুরী, জাহাঙ্গীর আলম কামরুল, শরিফ উদ্দিন, পৌরসভার ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা   গিয়াস   উদ্দিন,   সদর   ইউনিয়নের   উদ্যোক্তা   মান্না,   লক্ষীপ্রসাদ   পশ্চিম   ইউনিয়ন আশিক উদ্দিন প্রমুখ।

কানাইঘাট নিউজ ডটকম/২৩ সেপ্টেম্বর ২০১৯


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়