Saturday, August 10

‘গরুর হাটে গেলেই চিন্তায় পড়ে যাই কোনটা কিনবো’

বিনোদন ডেস্ক 

গরুর হাটে কত শত কাণ্ড ঘটে তার কোনো ইয়াত্তা নেই। এসব বিষয়গুলো উপভোগ করতে অনেকেই হাটে যান। জিয়াউল ফারুক অপূর্বও এর বাইরে নন। তিনি অসংখ্য বার গরুর হাটে গিয়েছেন, ফিরেছেন ঝুলি ভরা অভিজ্ঞতা নিয়ে। সেখান থেকে ছোট্ট একটা অংশ শেয়ার করেছেন ডেইলি বাংলাদেশ-এর পাঠকদের জন্য।

গরুর হাটে গেলেই চিন্তায় পড়ে যাই। কোনটা রেখে কোনটা কিনবো কিছুতেই ঠিক করতে পারিনা। মন চায় যে সবগুলোই কিনে নিই! গরুর ব্যাপারে আমি আসলে তেমন অভিজ্ঞ না। গরুর হাটে অনেক ভিড় হয়। এখন হাটে গেলে সেলফির বিড়ম্বনায় পড়তে হয়। সবদিক বিবেচনা করে এখন আর গরুর হাটে যাওয়া হয় না।
আমি সব সময় ঈদে এক-দুদিন আগে গরু কিনে থাকি। পরিচিতজনদের টাকা দিয়ে দেই, ওরা গরু কিনে নিয়ে আসে।
তবে একটা সময় নিয়মিত গরুর হাটে যেতাম। কাজ না থাকলেই গিয়ে ঘুরে আসতাম। কতবার যে গিয়েছি তার কোনো হিসাব নেই। হাটে গেলে অনেক অভিজ্ঞতা হয়। বিশেষ করে গরুর জাত সম্পর্কে অনেক কিছু জানা যায়। বিষয়টি ভালোই লাগে। তাছাড়া আরো একটি বিষয় আমার কাছে খুব আশ্চর্য মনে হয়। হাটে এত গরু, মুহূর্তের মধ্যেই সব শেষ হয়ে যায়।
গরুর হাটে কিছু মানুষের দেখা মেলে, যারা খুব আদর যত্নে তাদের গরুটি লালন-পালন করে থাকেন। বিক্রির সময় এই মানুষগুলো তাদের পোষাপ্রাণীটি বিদায় দিতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন। এই দৃশ্য দেখে নিজের চোখেও পানি চলে আসে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়