Wednesday, April 10

কানাইঘাটে ন্যাশনাল সার্ভিস কর্মসূচির কর্মীদের মানববন্ধন ও স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক:
ন্যাশনাল সার্ভিস কর্মসূচির (১ম থেকে ৪র্থ পর্ব) এর পুণরায় নিয়োগ ও চাকুরী জাতীয় করণের দাবীতে কানাইঘাটে মেয়াদ শেষ হওয়া ন্যাশনাল সার্ভিসের বেকার যুবক-যুবতীরা মানববন্ধন কর্মসূচী ও ইউএনও বরাবরে স্মারকলিপি প্রেরণ করেছেন। 

বুধবার সকাল ১১ টায় ‘ন্যাশনাল সার্ভিস একতা কল্যাণ পরিষদ’ কানাইঘাটের উদ্যোগে আয়োজিত এ মানববন্ধন কর্মসূচিতে কয়েক’শ বেকার হয়ে যাওয়া নিয়োগ প্রাপ্তরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধন শেষে নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বরাবরে চাকুরী স্থায়ী,জাতীয় করণের দাবীতে স্মারকলিপি প্রদান করেন।

মানববন্ধন কালে ন্যাশনাল সার্ভিসের কর্মীরা জানান, আওয়ামী লীগের নির্বাচনের ইস্তেহার ছিল ঘরে ঘরে চাকুরী। যা ন্যাশনাল সার্ভিস কর্মসূচির আওতায় বাস্তবায়ন করা হচ্ছে। এ কর্মসূচির আওতায় কানাইঘাট উপজেলায় ৫৫৮ জন বেকার যুবক-যুবতী মহিলারা কর্মসংস্থানের সুযোগ পেয়ে শিক্ষা প্রতিষ্ঠান সহ বিভিন্ন দপ্তরে অত্যন্ত দক্ষতার সহিত তাদের উপর অর্পিত দায়িত্ব পালন করে ছিলেন। কিন্তু প্রকল্প নিয়মানুসারে ২ বছর পূর্ণ হওয়ায় বর্তমানে তারা বেকার হয়ে পরিবার- পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। 

এমতাবস্থায় তারা কান্না জড়িত কণ্ঠে মানব দরদী ন্যাশনাল সার্ভিস কর্মসূচির জনক প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে তাদের জীবনমান সচ্ছল করার জন্য চাকুরী স্থায়ী করণের দাবী জানিয়ে বলেন, একমাত্র প্রধানমন্ত্রী পারেন তাদের দাবী দাওয়া মেনে নিতে, কারণ তিনি মানবতার নেত্রী। 

ভিশন-২০২১/২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে সরকারি কর্মকর্তা/কর্মচারীদের সাথে সহায়কের ভূমিকা রাখতে অভিজ্ঞ ন্যাশনাল সার্ভিসে নিয়োগ প্রাপ্ত বর্তমানে অসহায় কর্মীদের ডিজিটাল দেশ গঠনে চাকুরী জাতীয় করণের আহবান জানান তারা।

মানববন্ধন ও স্মারকলিপি প্রেরণকালে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, কমিটির সিলেট বিভাগের সহ-সভাপতি আলিম উদ্দিন, কানাইঘাট উপজেলা শাখার সভাপতি রেজাউল করিম, সহ-সভাপতি মামুনুর রশিদ, আহমদ হোসেন, সাধারণ সম্পাদক সুজন রাম দাস, প্রচার সম্পাদক শাহজাহান কবির, অর্থ সম্পাদক মৌঃ আব্দুল কাদির, সহ-প্রচার সম্পাদক ফাহমিদা বেগম, বিভাগীয় সদস্য আফতাব উদ্দিন, তাছলিমা বেগম, সদস্য শিউলী রানী দাস, সুহেল আহমদ, এমাদ উদ্দিন, হাবিব উল্লাহ বাহার ও শাহানারা বেগম।   

কানাইঘাট নিউজ ডটকম/১০ এপ্রিল ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়