Thursday, March 21

কানাইঘাটে টিনসেড ঘর ভেঙ্গে নেওয়ায় থানায় অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাটে খরিদা জমির উপর নির্মাণাধীন টিনসেডের ঘর ভেঙ্গে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার বাণীগ্রাম ইউনিয়নের কায়স্থগ্রামের মৃত মন্তাজ আলীর পুত্র ছইফ উদ্দিন তার খরিদকৃত জমিতে ২ মাস পূর্বে একটি টিনসেডের বসত ঘর নির্মাণ করেন। 

পরবর্তীতে একই গ্রামের মৃত চান মিয়ার পুত্র ফয়ছল আহমদ গং উক্ত ভূমি তার বলে দাবি করে জোরপূর্বক দখল করার চেষ্টা করলে ছইফ উদ্দিন কানাইঘাট থানায় অভিযোগ দায়ের করেন। 

থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে ফয়ছল আহমদ গংদের বিরুদ্ধে নন.এফআইআর প্রসিকিউশন বিজ্ঞ আদালতে প্রেরণ করেন। এতে ক্ষিপ্ত হয়ে গত বুধবার সকালে ফয়ছল আহমদ গংরা জোরপূর্বক ছইফ উদ্দিনের খরিদা জমির উপর নির্মাণাধীন টিনসেডের বসত ঘরটি ভেঙ্গে টিন, কাঠ সহ সরঞ্জামাদি অনুমান ৭৫ হাজার টাকার মালামাল নিয়ে যায়।

এ ঘটনায় ছইফ উদ্দিন বাদি হয়ে গত বুধবার ফয়ছল আহমদ সহ ১৪জনকে আসামী করে কানাইঘাট থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগের প্রেক্ষিতে থানার এস.আই আবু কাউসার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানান, বিষয়টি মিমাংসার জন্য উভয় পক্ষকে জমি সংক্রান্ত মালিকানার কাগজপত্র নিয়ে থানায় আসতে বলেছেন। মিমাংসা না হলে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

কানাইঘাট নিউজ ডটকম/২১ মার্চ ২০১৯ ইং

শেয়ার করুন

1 comment:

  1. উপরিউক্ত খবরের অনেকাংশ সত্য নয়। বাদি বিবাদি উভয়ের বাড়ির পাশেই আমার বাড়ি। এখানে ছইফ ভাই যে জমিটির ব্যাপারে মামলা করেছেন আমার জানামতে জমিটি উনার নয়। উনি অন্য জায়গায় অন্য মালিকের কাছ থেকে অন্য দাগের জমি ক্রয় করেছেন এবং উক্ত জমিটি দখল করে ভোগ করার চেস্টা করছেন।এই জমির বৈধ কাগজ উনার কাছে নেই।
    পক্ষান্তরে, ফয়সল ভাই উক্ত জমিটি ক্রয় করেছেন এবং উনার কাছে জমির আসল কাগজও আছে।
    আগে একবার পোলিশের হস্তক্ষেপে গ্রামসালিশে বিচারকরা ফয়সলের পক্ষে রায় দেন বলে আমি জানি। কিন্তু সইফ ভাই তা মানেননি।
    তবে ঘর ভাঙার ব্যাপারটা সত্যি। আর অন্যের যায়গায় ঘর বানানোটা কতটুকু যুক্তিযুক্ত তা রিপোর্টার বিবেচনা করবেন।

    ReplyDelete

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়