Monday, November 5

শেখ সালমানের যাবজ্জীবন কারাদণ্ডের তীব্র নিন্দা প্রকাশ ইরানের

কানাইঘাট নিউজ ডেস্ক:
বাহরাইনের প্রখ্যাত শিয়া আলেম ও বিরোধীদলীয় নেতা শেখ আলী সালমানকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ার তীব্র নিন্দা জানিয়েছে ইরান।
একইসঙ্গে বাহরাইনের রাজতান্ত্রিক সরকারকে দেশের জনগণের বিরুদ্ধে চালানো দমনপীড়ন বন্ধ করারও আহ্বান জানিয়েছে তেহরান।
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি তেহরানে বলেছেন, শেখ সালমানকে দেয়া কারাদণ্ড প্রমাণ করছে, বাহরাইন সরকার দেশের রাজনৈতিক পরিস্থিতির উন্নতি চায় না বরং জনগণের বিরুদ্ধে নিপীড়ন অব্যাহত রেখে পরিস্থিতির আরো অবনতি ঘটাতে চায়।
বাহরাইনের আপিল আদালত গতকাল রোববার শেখ সালমান সহ দেশটির বিরোধীদলীয় আল-ওয়েফাক জোটের শীর্ষ পর্যায়ের তিন নেতাকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে। প্রতিবেশী কাতারের হয়ে গোয়েন্দাগিরি করার কথিত অভিযোগে এ শাস্তি দেয়া হয়। আল-ওয়েফাকের প্রধান শেখ আলী সালমান ছাড়া যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত অন্য দুই নেতা হলেনশেখ হাসান সুলতান ও আলী আল-আসওয়াদ।
এ সম্পর্কে বাহরাম কাসেমি আরো বলেন, শেখ সালমান বাহরাইন সরকারের বিরোধিতা করার ক্ষেত্রে সহিংসতা পরিহার করে শান্তিপূর্ণ পন্থা অবলম্বন করেছিলেন। খবর- পার্স টুডে
ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, বিদেশিদের ওপর নির্ভর করে সহিংস পন্থায় বিক্ষোভ দমনের পরিবর্তে বাহরাইন সরকারের উচিত বিরোধী নেতাদের সঙ্গে বসে জনগণের ন্যায়সঙ্গত দাবিদাওয়া নিয়ে আলোচনা করা।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক