Friday, July 14

শনিবার লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

শনিবার লন্ডন যাচ্ছেন খালেদা জিয়া

কানাইঘাট নিউজ ডেস্ক: চিকিৎসা ও পরিবারের সদস্যদের সঙ্গে সময় কাটাতে আগামী শনিবার লন্ডন যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

লন্ডনে যাওয়ার আগে সবাইকে ঐক্যবদ্ধ থেকে দলের সাংগঠনিক কার্যক্রম গতিশীল রাখার নির্দেশ দিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল বৃহস্পতিবার রাতে দলের স্থায়ী কমিটির নেতাদের সঙ্গে এক বৈঠকে তিনি এ নির্দেশ দেন।

বৈঠক থেকে বেরিয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার দলীয় নেত্রীর লন্ডন সফরের কথা সাংবাদিকদের জানান।

তিনি বলেন, 'বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আগামী ১৫ জুলাই যুক্তরাজ্য সফর করবেন। আমি আপনাদেরকে অবগতির জন্য জানাচ্ছি যে তিনি চোখে ও পায়ের চিকিৎসার জন্য লন্ডন যাচ্ছেন।'

গুলশানে নিজের বাসভবন ‘ফিরোজা’য় রাত সাড়ে ৯টায় শুরু হয় ওই বৈঠক। প্রায় ২ ঘণ্টার বৈঠকে খালেদা জিয়ার লন্ডন সফর, দলের সাংগঠনিক কার্যক্রমসহ দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। প্রথমবারের মতো খালেদা জিয়ার বাসায় স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হল।

শনিবার লন্ডন যাওয়ার আগে বিশ্রাম নেয়ার কারণে তিনি বৃহস্পতিবার গুলশান কার্যালয়ে যাননি। বৈঠক শেষে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বৈঠকে সাংগঠনিক বিষয়ে আলোচনা হয়েছে। চেয়ারপারসনের অনুপস্থিতিতে সংগঠন যাতে গতিশীল থাকে সে নির্দেশ দিয়েছেন তিনি।

বিএনপি সূত্রে জানা গেছে, খালেদা জিয়ার সফরসঙ্গী হিসেবে লন্ডনে যাচ্ছেন দলের নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল, চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তার, গৃহকর্মী ফাতেমা বেগম। পরে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ও বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপনের লন্ডন যাওয়ার কথা রয়েছে।

বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল ছাড়াও স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।

সর্বশেষ ২০১৫ সালে ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়া চিকিৎসার জন্য লন্ডন যান। ওই সময় লন্ডনে দীর্ঘদিন ধরে অবস্থানরত বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবারের সঙ্গে ঈদ উদযাপন করে দেশে ফিরে আসেন তিনি। জানা গেছে, এবারের সফরও দীর্ঘ হতে পারে। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক