Tuesday, June 6

মন্ত্রিসভার সিদ্ধান্তের কড়া সমালোচনা ফখরুলের

মন্ত্রিসভার সিদ্ধান্তের কড়া সমালোচনা ফখরুলের
কানাইঘাট নিউজ ডেস্ক: মন্ত্রিসভায় দ্রুত বিচার আইনের সাজার মেয়াদ বাড়ানোর সিদ্ধান্তের কড়া সমালোচনা করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী নির্বাচনের আগে বিরোধীদলের নেতাদের বিভিন্ন মামলায় সাজা দেখিয়ে ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন করতে চাইছে আওয়ামী লীগ সরকার। তাই তারা নির্বাচনের ব্যাপারে আলোচনায় বসার আগেই এই সংশোধনী করেছে।

তিনি বলেন, দ্রুত বিচার আইনে সাজার মেয়াদ আগের থেকে দুই বছর বাড়ানো হয়েছে। আগে ছিলো ২ থেকে ৫ বছর। এখন করা হয়েছে ২ থেকে ৭ বছর।

আজ মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির গোলটেবিল মিলনায়তনে ডক্টরস এসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৬ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

নির্বাচনকে সামনে রেখে সরকারকে হুশিয়ারি দিয়ে বিএনপির মহাসচিব বলেন, ‘ভালোয় ভালোয় নিরপেক্ষ নির্বাচন দিন, সুষ্ঠু নির্বাচন দিন। তা না হলে অতীতের একনায়কতান্ত্রিকভাবে যারা ক্ষমতায় থেকেছেন তাদের মতো করুণ পরিণতি হবে আপনাদের।’

খালেদা জিয়া সব সময় সুষ্ঠু রাজনীতি করেন এমন কথা উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, ২০৩০ ভিশনে দেশের ভবিষ্যতের বিষয়ে আলোচনা করা হয়েছে। বেগম জিয়া জিয়াউর রহমানের ১৯ দফার বিষয়গুলো নিয়ে ২০৩০ ভিশন প্রকাশ করেছেন। দেশের ভবিষ্যতের জন্য যা করা দরকার এখানে তা রয়েছে।

ভিশন ২০৩০ নিয়ে আওয়ামী লীগের সমালোচনার জবাবে মির্জা ফখরুল বলেন, আমরা যখন বলেছি, আপনারা এটার অনুকরণ করেছেন। এরপর থেকে তারা আর সমালোচনা করেনি।

এ সময় আওয়ামী লীগের সমালোচনা করে তিনি বলেন, কিছু দিন আগে আওয়ামী লীগ শ্লোগান দিয়েছে-গণতন্ত্রের আগে উন্নয়ন। কিন্তু এখন আর তারা এ শ্লোগান দেয় না। কারণ বেসরকারি খাতে কোন উন্নয়ন করছে না, পাবলিক খাতে উন্নয়নের জন্য বরাদ্দ দিচ্ছে যাতে অর্থ হাতিয়ে নিতে সহজ হয়।

বিএনপি প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাসন আমলে বাংলাদেশের উন্নয়নের সকল কার্যক্রম শুরু হয় এমন কথা জানিয়ে তার কিছু উদাহরণ দেন বিএনপি মহাসচিব।

তিনি বলেন, আওয়ামী লীগ নেতারা শহীদ জিয়াকে নিয়ে যে বাজে মন্তব্য করেন তা লজ্জার। তারা অন্যায়ভাবে ইতিহাস বিকৃত করার চেষ্টা করছে।

ড্যাবের সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক ডা. এম এ কুদ্দুসের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, ড্যাব মহাসচিব ডা. এ জেড এম জাহিদ, সিনিয়র যুগ্ম মহাসচিব অধ্যাপক ডা. এস এম রফিকুল ইসলাম বাচ্চু, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা অধ্যাপক ডা. সিরাজ উদ্দিন আহমেদ প্রমূখ। 
সূত্র: বিডি লাইভ।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়