Wednesday, June 7

রোববার থেকে স্বর্ণ ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট

রোববার থেকে স্বর্ণ ব্যবসায়ীদের অনির্দিষ্টকালের ধর্মঘট

কানাইঘাট নিউজ ডেস্ক: আপন জুয়েলার্সের জব্দ করা স্বর্ণ ৪৮ ঘণ্টার মধ্যে ফেরত প্রদান এবং দেশের স্বর্ণ ব্যবসার জন্য সুনির্দিষ্ট আইন ও নীতিমালার দাবি জানিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস)। এ দাবিতে আগামী ১১ জুন থেকে সারাদেশে অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাকা দিয়েছে তারা।

আজ বুধবার বিকেল ৩টার দিকে এক বৈঠক শেষে কাকরাইলস্থ বাজুস কার্যালয়ে সাংবাদিকদের এ তথ্য জানান সংগঠনের সহ-সভাপতি এনামুল হক খান।

তিনি জানান, সম্প্রতি আপন জুয়েলার্সে শুল্ক গোয়েন্দা অধিদফতরের তল্লাশির পর দেশজুড়ে স্বর্ণব্যবসায়ীরা আতঙ্কে দিন পার করছে। তাদের অনেককে বিভিন্নভাবে হয়রানিও করা হচ্ছে। উদ্ভূত সমস্যা সমাধানে এবং শিগগির স্বর্ণব্যবসায়ীদের জন্য সুনির্দিষ্ট নীতিমালার দাবিতে ১১ তারিখ থেকে ধর্মঘটের ডাক দেয়া হয়েছে। আমাদের দাবি পূরণ না হওয়া পর্যন্ত এ ধর্মঘট চলবে।

আগামী ১২ জুন বাণিজ্য ও অর্থমন্ত্রণালয় স্মারক প্রদান করা হবে বলেও জানান এনামুল হক খান। সেই সঙ্গে দাবি মেনে না নিলে আগামী ১৫ জুন ঢাকায় মহাসমাবেশ করবে বাংলাদেশ জুয়েলারি সমিতি সদস্যরা। এছাড়া আপন জুয়েলার্স থেকে জব্দকৃত স্বর্ণ আগামী ৪৮ ঘণ্টার মধ্যে ফেরত দেয়ার দাবি জানিয়েছে সংগঠনটি।

উল্লেখ্য, রাজধানীর বনানীর 'দ্য রেইনট্রি' হোটেলে আটকে রেখে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রীকে ধর্ষণের ঘটনায় গত ৬ মে বনানী থানায় মামলা হয়।
 
মামলায় প্রধান আসামি করা হয় আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিমের ছেলে সাফাত আহমেদকে।
 
এ ঘটনার প্রেক্ষিতে আপন জুয়েলার্সের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান ও অবৈধ ব্যবসার অভিযোগ উঠলে প্রতিষ্ঠানটির বিভিন্ন শো-রুমে অভিযান চালিয়ে ৫৬৭ কেজি স্বর্ণ বাজেয়াপ্ত করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক