Tuesday, January 31

অবশেষে হদিস মিললো নিখোঁজ পাকিস্তানি অ্যাক্টিভিস্টদের

অবশেষে হদিস মিললো নিখোঁজ পাকিস্তানি অ্যাক্টিভিস্টদের
কানাইঘাট নিউজ ডেস্ক: চলতি মাসের শুরুতে পাকিস্তানে নিখোঁজ হওয়া পাঁচ অ্যাক্টিভিস্টের দুইজন প্রথমবারের মতো পরিবারের সঙ্গে যোগাযোগ করেছেন।

শনিবার তারা পরিবারকে জানিয়েছেন, তারা নিরাপদ আছেন। নিখোঁজদের পারিবারিক সূত্রকে উদ্ধৃত করে পাকিস্তানি সংবাদমাধ্যম ডন খবরটি নিশ্চিত করেছে।

ডনের প্রতিবেদনে বলা হয়, পরিবারের সঙ্গে যোগাযোগকারী ওই দুই সাংবাদিকের একজন পাকিস্তানি কবি ও শিক্ষাবিদ সালমান হায়দার এবং আরেকজন নানকানার বাসিন্দা আহমেদ রাজা নাসির। তিন সপ্তাহেরও বেশি সময় ধরে নিখোঁজ থাকার পর শনিবার তারা নিজ নিজ পরিবারের সঙ্গে যোগাযোগ করেন।

সালমান হায়দারের ভাই জিসান হায়দার বলেছেন, সালমান নিরাপদ ও সুস্থ আছেন বলে পরিবারকে জানিয়েছেন। এক সূত্রকে উদ্ধৃত করে ডন জানায়, শিগগিরই পুলিশ জিসান হায়দারের বয়ান নেবে।

এদিকে নাসিরের ভাই তাহিরও ডনকে জানিয়েছেন, তার ভাই নিরাপদ আছেন। তাহির বলেন, ‘ও আমাদের বলেছে চিন্তার কিছু নেই। তবে জানিয়েছে, এখনই বাড়িতে ফিরতে পারছে না।’

জানুয়ারির শুরুর দিকে ওই ৫ পাকিস্তানি অ্যাক্টিভিস্ট নিখোঁজ হন। নিখোঁজ অ্যাকটিভিস্টদের মধ্যে সবচেয়ে বেশি সাড়া ফেলে সালমান হায়দারের নিখোঁজের ঘটনা। ফাতিমা জিন্নাহ ইউনিভার্সিটিতে জেন্ডার স্টাডিজ বিভাগে অধ্যাপনা করেন তিনি। মানবাধিকারকর্মী ও সামাজিক-রাজনৈতিক ইস্যুতে উর্দু ভাষার প্রতিবাদী একজন কবি হিসেবেও তিনি সুপরিচিত। আর নিখোঁজ অ্যাকটিভিস্ট আহমেদ রাজা নাসির পোলিওতে আক্রান্ত।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়