Sunday, January 8

বাংলাদেশ-ভারত টেস্ট আয়োজনে রাজি নয় হায়দরাবাদ

বাংলাদেশ-ভারত টেস্ট আয়োজনে রাজি নয় হায়দরাবাদ

কানাইঘাট নিউজ ডেস্ক: টেস্ট স্ট্যাটাস পাওয়ার পর ১৬ বছর পেরিয়ে গেলেও কখনো বাংলাদেশকে অামন্ত্রণ জানায়নি ভারত। যদিও একাধিকবার মুখোমুখি হয়েছিল দুই দল, কিন্তু সেটি হয়েছে বাংলাদেশেই।

শেষমেষ বাংলাদেশে খেলতে অাসার পর বিস্তর অালোচনা ও সৌজন্য সাক্ষাতে বাংলাদেশকে ভারতে অামন্ত্রণ জানানোর ব্যাপারে সদয় হয় দেশটির ক্রিকেট বোর্ড।

যদিও পূর্ণাঙ্গ কোনো সিরিজ নয়, মাত্র একটি টেস্ট ম্যাচ খেলার অামন্ত্রণ জানানো হয় বাংলাদেশকে।

সেই ম্যাচটি হওয়ার কথা আগামী ৮-১২ ফেব্রুয়ারি ভারতের হায়দরাবাদে। কিন্তু শেষ মুহূর্তে এসে এই টেস্ট নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশন (এইচসিএ) এই ম্যাচটি আয়োজন করতে পারবে না বলে ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) জানিয়ে দিয়েছে। কারণ হিসেবে এইচসিএ জানিয়েছে, এই ম্যাচ আয়োজনের জন্য পর্যাপ্ত অর্থ তাদের হাতে নেই।

অন্যদিকে, তামিলনাডু ক্রিকেট অ্যাসোসিয়েশনও (টিএনিসিএ) বিসিসিআইকে জানিয়েছে, তারা চেন্নাইয়ে ভারত ও ইংল্যান্ডের মধ্যকার দুইটি অনূর্ধ্ব-১৯ টেস্ট ম্যাচ আয়োজন করতে পারবে না। এই ম্যাচ দুইটি অনুষ্ঠিত হওয়ার কথা ১৩-১৬ ফেব্রুয়ারি ও ২১-২৪ ফেব্রুয়ারি।

তবে বিসিসিআই চাইলেই সহসা অর্থ দিয়ে হায়দরাবাদকে সহায়তা করতে পারবে না। বিসিসিআইয়ের অর্থনৈতিক কর্মকাণ্ডের উপর সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা রয়েছে। বিসিসিআইয়ের দুর্নীতি ও অনিয়ম খতিয়ে দেখতে গেল বছর লোধা কমিশন গঠন করা হয়।

তাদের রিপোর্টে বলা হয় বিসিসিআই কয়েকটি ক্রিকেট অ্যাসোসিয়েশনকে প্রয়োজনের অতিরিক্ত অর্থ দিয়েছে। আবার কোনো কোনো ক্রিকেট অ্যাসোসিয়েশনকে কানাকড়িও দেয়নি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়