Monday, October 31

হিলারি-ট্রাম্প: মাত্র এক পয়েন্টের ব্যবধান

হিলারি-ট্রাম্প: মাত্র এক পয়েন্টের ব্যবধান

কানাইঘাট নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে আর বেশি সময় নেই। এরই মধ্যে প্রেসিডেন্ট নির্বাচনে ডেমোক্রেট দলের প্রার্থী হিলারি ক্লিনটন এবং রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জনপ্রিয়তা নিয়ে বেশ কয়েকবারই জরিপ অনুষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত সব জরিপেই এগিয়ে আছেন হিলারি। তবে এবার একটু বেকায়দায় পড়তে যাচ্ছেন হিলারি।

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আর বাকি আট দিন। কিন্তু হঠাৎ করেই মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের ফাটানো বোমায় বেশ বেকায়দায় পড়েছেন ডেমোক্র্যাট প্রার্থী হিলারি ক্লিনটন। সংস্থাটি তার ইমেইল বিতর্ক নিয়ে নতুন করে তদন্ত শুরুর সিদ্ধান্ত নিয়েছে। আর এর প্রভাব পড়তে শুরু করেছে নির্বাচনেও।

রবিবার এবিসি নিউজ/ওয়াশিংটন পোস্টের ওই জরিপে দেখা গেছে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ট্রাম্পের চেয়ে মাত্র এক পয়েন্টে এগিয়ে আছেন হিলারি। জরিপে হিলারির পক্ষে রায় দিয়েছেন ৪৬ শতাংশ মানুষ আর ট্রাম্পের পক্ষে রায় দিয়েছেন ৪৫ শতাংশ মানুষ। প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হওয়ার মাত্র ৯ দিন আগে জরিপটি প্রকাশ করা হলো।

তিনটি টেলিভিশন বিতর্কে ডোনাল্ড ট্রাম্পকে পেছনে ফেলে এগিয়ে ছিলেন হিলারি। ট্রাম্পের বিরুদ্ধে একের পর এক নারী যৌন হয়রানির অভিযোগ এনেছেন। কোণঠাসা হয়ে পড়েছিলেন ট্রাম্প। কিন্তু হিলারির বিরুদ্ধে নতুন করে ইমেল বিতর্কের তদন্ত যেন নির্বাচনী হাওয়াটাই বদলে দিচ্ছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়