Tuesday, July 5

তারকারা কে কোথায় ঈদ করবেন

তারকারা কে কোথায় ঈদ করবেন

কানাইঘাট নিউজ ডেস্ক: ঈদ সমাগত। চিরায়ত আনন্দের পাশাপাশি এবার সবার মনটাও ভারাক্রান্ত গুলশানের মর্মান্তিক ঘটনায়। কিন্তু জীবনতো থেমে থাকে না। তারকাদেরও সময় আর বাস্তবতা মেনে নিয়ে সবাইকে ঈদুল ফিতর উদযাপন করতে হচ্ছে। অন্য সবার মতো তারকারাও তাদের প্রিয় মানুষের সঙ্গে ঈদ উদযাপন করবেন। দেখুন তারকারা কে কোথায় ঈদ করছেন?

বন্ধুদের অনেক মিস করি : ফজলুর রহমান বাবু (অভিনেতা)

আগে ঈদে ফরিদপুরের বাড়িতে ঈদ করতে যেতাম। বাবা-মা পৃথিবী ছেড়ে চলে যাওয়ার পর এখন আর যাওয়া হয়ে ওঠে না। ওখানে বন্ধু-বান্ধব সবাই আছে। ওদেরকে অনেক মিস করি। কিন্তু বাবা-মা যখন ছিলেন তখন মনের তাগিদ আর দায়িত্ব অনুভব করতাম। শত ব্যস্ততা পেছনে ফেলে ছুটে যেতাম। এখন স্ত্রী-মেয়েদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করে নেই। ওদের সঙ্গেই এবারও ঢাকায় ঈদ করবো। বিকেলের দিকে ওদেরকে নিয়ে বাইরে বের হবো। আর একসঙ্গে সেমাই তো খাবই। যদিও মিষ্টি খাবার আমার পছন্দ না। কিন্তু ঈদ আসলে কি যে হয়, সেমাই খাওয়ার জন্য ব্যস্ত হয়ে যাই। ছোটবেলার অভ্যাস বলা যায় নস্টালজিয়া।

সারাদিন মায়ের সঙ্গে থাকবো : পূর্ণিমা (চিত্রনায়িকা)
এবার ঈদ ঢাকায় করবো। ঈদের সারাদিন মেয়েকে নিয়ে মায়ের সঙ্গে থাকবো। চলচ্চিত্র জগতে আসার পর থেকে অনেক সময় শুটিংয়ে অংশ নেয়ার জন্য ঢাকার বাইরে বা দেশের বাইরে ঈদ করেছি। তখন মা'কে ছেড়ে কাজের জন্য দূরে থেকেছি। এখন ওরকম ব্যস্ততা নেই। মায়ের সঙ্গে থাকতে পারবো এতেই আমি দারুণ এক্সাইটেড। ঈদ মানেই তো আনন্দ! এই দিনটাকে রাঙিয়ে তোলার জন্য প্রিয় মানুষের সান্নিধ্যে থেকে ভালো আর কি হতে পারে! ঈদের দিন খুব জাকজমকভাবে সাজি না। সিম্পল সাজে কমফরটেবল ফিল করি। সালোয়ার কামিজ পরবো। আর যদি কোথাও বেড়াতে যাই তবে শাড়ি পরবো।

কলকাতায় থাকব : নূনা আফরোজ (অভিনেত্রী)
ঈদুল ফিতর উদযাপন করবো কলকাতায়। সুতরাং এবারের ঈদটা একটু অন্যরকম হবে। সঙ্গে থাকবে 'আমি ও রবীন্দ্রনাথ' নাটকের পুরো টিম। দুই তারিখ কলকাতায় আমাদের নাটকের শো আছে। ঢাকায় ফিরবো ৯ তারিখে। মাঝের সময়টা ছুটাছুটির মধ্যে থাকতে হবে। তবে ঈদের দিনটি অবশ্যই স্পেশাল। এর আগেও কলকাতায় ঈদ করেছি। তখন যে হোটেলে উঠেছিলাম, বাবুর্চি শুধু আমাদের জন্য সেমাই রান্না করেছিলেন। আশা করছি, এবারো মিস হবে না। ঈদের পোশাক সঙ্গে নিয়ে নিচ্ছি। ওই দিন সালোয়ার কামিজ পরবো।

লং ড্রাইভে বের হব : আনিসুর রহমান মিলন (অভিনেতা)
ঈদ আমেরিকাতে করবো। তবে বিশেষ কোনো পরিকল্পনা নেই। লস আঞ্জেলেসে আমাদের যে বাসা আছে এদিন সেখান থেকে একটু দূরে ঈদের নামাজ হয়। সেখান থেকে নামাজ পড়ে বাসায় ফিরে একটু সেমাই খেয়ে পরিবারের সঙ্গেই সময় কাটাবো। তবে একটা পরিকল্পনা করে রেখেছি, ঈদের দিন বিকেলের দিকে পরিবারের সবাইকে নিয়ে লং ড্রাইভে বের হবো, দেখা যাক কি হয়। আশা আছে, পাঁচদিনের সফরে বের হবো। লস আঞ্জেলেস থেকে লাস ভেগাসে যাব। আশা করছি, খুব সুন্দর ঈদ কাটবে। পৃথিবীর সব মুসলিমদের জন্য ঈদের শুভেচ্ছা রইলো। তাদেরকে অগ্রিম ঈদ মোবারক। মূলত পরিবারের সাথে ঈদ করাটাই আমার আসল আনন্দ।

বাবা-মা সন্তানদের সঙ্গে দিনটি কাটাব : পলাশ (সংগীতশিল্পী)
বন্ধুদের সঙ্গে ঈদে নিরুদ্দেশ ঘুরে বেড়ানোর দিনতো পেছনে ফেলে এসেছি! অনেকদিন ঈদে প্রিয় জন্ম শহর খুলনায় যাওয়া হয় না। ঈদের পরপর দেশ-বিদেশের বিভিন্ন জায়গায় স্টেজ পারফর্ম করতে যেতে হয়। হাতে সময় থাকে কম। এবারও একই অবস্থা। ঈদের পরেই যেতে হবে ইতালি তারপর ইংল্যান্ড। ঈদ করবো ঢাকায়। বাবা-মা সন্তানদের সঙ্গে কাটিয়ে দেবো দিনটি।

পরিবারের সাথে থাকবো : মেহজাবীন চৌধুরী (অভিনেত্রী)
ঈদ ঢাকাতেই করবো। ঈদ উপলক্ষে আব্বু দেশে ফিরেছেন। পরিবারের সাথে ঈদ উদযাপন করবো। আর ঈদের দিন বিকেলে আমাদের বাসায় আমার বন্ধুরা আসবে। ওদের সাথে আড্ডা দিবো। মজা করবো। এ ছাড়া বাইরে ঘুরতে যাওয়া বা অন্য কোনো পরিকল্পনা নেই। তবে সময় বলে দেবো।

ঈদের দিন রান্না করবো : পিয়া বিপাশা (চিত্রনায়িকা)
বরাবর ঢাকাতেই ঈদ করে থাকি এবারো তার ব্যতিক্রম হবে না।  ঈদে ঢাকাতেই আছি। ঈদের দিন ঘুম থেকে উঠে রান্না করবো।  তারপর বন্ধুদের সঙ্গে আড্ডা দেবো। এ ছাড়া তেমন কোনো পরিকল্পনা করিনি।

হাজবেন্ডের সঙ্গে প্রথম ঈদ করতে পারছি না : ঈশিকা খান (অভিনেত্রী)
ঈদে ঢাকায় থাকছি। গ্রামে যাওয়া হচ্ছে না। বিয়ের পর এবার প্রথম ঈদ কিন্তু হাজবেন্ডের সঙ্গে একত্রে ঈদ করতে পারছি না। এটা আসলে আমার জন্যই হচ্ছে না। কারণ কাগজপত্র এখনো ঠিক হয়নি। যার কারণে ও ঈদে আসতে পারছে না। ঈদের পর আমার শ্বশুর-শাশুড়ি দেশে আসবে। আর ও আসতে পারে। ও নাকি আমাকে সারপ্রাইজ দেবে। ও কিছু বলছেও না।

এবারও সালামি নিবো : শবনম বুবলী (চিত্রনায়িকা)
ঢাকাতেই ঈদ করছি। প্রত্যেক ঈদে সালামিটা ভিষণ মজার বিষয়। আমি প্রত্যেকবারই পরিবারের সদস্যদের কাছ থেকে সালামি পেয়ে থাকি। বোনদের মধ্যে সবার ছোট তাই যতই বড় হই না কেনো, দুলাব্‌্‌ভাইদের কাছ থেকে কখনো সালামি মিস করি না। আব্বু আম্মুর কাছ থেকেও নেই। আর এখন তো আমিও সালামি দেই। আমার ছোট একটা ভাই আছে, ভাগ্নি আছে ওদেরকে সালামি দেই। এবারো এ সবের পুনরাবৃত্তি করব। আসলে এ সবের মজাটাই আলাদা। যা বলে বুঝানো যাবে না। অন্যরকম শান্তি। পরিবারের সাথে ঈদের আনন্দ ভাগ করে নেয়ার মতো আর কিছু নেই। ঈদের মতো খুশি আর পরিবারের বন্ধনটা যেন সবার মাঝে সারাজীবন থাকে। এটাই প্রত্যাশা করি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়