Monday, June 27

অবশেষে উদ্বোধন হচ্ছে ঢাকা-চট্টগ্রাম চার লেন মহাসড়ক

অবশেষে উদ্বোধন হচ্ছে ঢাকা-চট্টগ্রাম চার লেন মহাসড়ক

কানাইঘাট নিউজ ডেস্ক: প্রায় এক যুগ আগে যে কাজ শুরু হয়েছিল, তা শেষ হচ্ছে অবশেষে। আসন্ন ঈদের আগে আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে ঢাকা-চট্টগ্রাম চার লেন মহাসড়ক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ২ জুলাই বহুল প্রতিক্ষিত এই চার লেন মহাসড়কের উদ্বোধন করবেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

সোমবার দুপুরে চট্টগ্রামের ভাটিয়ারীতে এ প্রকল্পের কাজ দেখতে গিয়ে মন্ত্রী সাংবাদিকদের বলেন, “২ তারিখে ইনশাল্লাহ ঢাকা-চট্টগ্রম মহাসড়কের শুভ উদ্বোধন। প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসেবে আমরা দেশবাসীর উদ্দেশ্যে এটি নিবেদন করছি।”

দাউদকান্দি থেকে চট্টগ্রাম পর্যন্ত ১৯২ কিলোমিটার সড়কে ২৩টি ব্রিজ, ২৪৩টি কালভার্ট ও ১৪টি বাইপাসসহ আনুষাঙ্গিক কাজ শেষ হয়েছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এখন ঢাকা-চট্টগ্রামের পথ সাড়ে চার ঘণ্টায় পাড়ি দেওয়া সম্ভব হবে বলে আশা করছেন।

ঢাকা-চট্টগ্রাম চার লেনের পাশাপাশি ময়মনসিংহ-জয়দেবপুর চার লেনের সড়কও একই সময়ে উদ্বোধন করা হবে বলে জানান কাদের।

তিনি বলেন, “এরপর আগামী বছরের শেষ ভাগ থেকে ঢাকা-চট্টগ্রাম ২২৫ কিলোমিটার এক্সপ্রেসওয়ে নির্মাণের প্রস্তুতি পর্ব শুরু করব।”

২০০৫ সালের ২৬ ডিসেম্বর একনেক সভার চূড়ান্ত অনুমোদন পাওয়া এ প্রকল্পের কাজ শুরু হয়েছিল ২০০৬ সালের জানুয়ারিতে। এরপর প্রকল্পের মেয়াদ বেড়েছে তিন দফা। ২০১২ সালের জুন মাসে চার লেনে গাড়ি ছোটার কথা থাকলেও তা আর হয়নি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়