Tuesday, October 29

২/৩ দিনের মধ্যে নির্বাচনী তফসিল ঘোষণা

ঢাকা: আগামীকাল বুধবারের মধ্যে নির্বাচনী আচরণ বিধির খসড়া চুড়ান্ত করা হবে। আচারণবিধি চুড়ান্ত হওয়ার পর দুই তিন দিনের মধ্যে আগামী জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে। 

মঙ্গলবার বিকালে রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত নির্বাচন কমিশন সচিবলায়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিব উদ্দিন আহমদ সাংবাদিকদের এ কথা বলেন।

তিনি বলেন, নির্বাচনী আচরণবিধির খসড়া প্রায় চ’ড়ান্ত হয়ে গেছে। নির্বাচনী আচরণবিধি চ’ড়ান্ত হওয়ার পর দুই তিন দিনের মধ্যে নির্বাচনী তফসিল ঘোষণা করা হবে।

তিনি বলেন, আমরা প্রশাসনে খোঁজ খবর রাখছি, বিতর্কিত কর্মকর্তাদের বিষয়টি দেখবো। ডিসি এসপিসহ প্রশাসনে রববদল করতে হবে এরকম কোন কথা নেই।

আরপিওর বিশেষ ক্ষমতা অনুযায়ী প্রশাসন কর্মকর্তাদের তাৎক্ষণিক বদলিসহ ইসিকে দেয়া ক্ষমতা ব্যবহার প্রসঙ্গে জানতে চাইলে সিইসি বলেন, আমরা অতিশীগ্রই এই ক্ষমতা প্রয়োগ করব। সরকারের উন্নয়ন প্রকল্প অনুমোদন প্রসঙ্গে তিনি বলেন, সরকারের কাজতো থেমে থাকবে না। তবে তফসিলের পর আমরা কিছু বিষয় নির্দিষ্ট করে দেব কি করা যাবে আর কি করা যাবে না।
আরপিও সংশোধনীতে প্রার্থী হওয়ার জন্য কমপক্ষে তিন বছর রাজনৈতিক দলে থাকার বাধ্যবাধকতা বিলুপ্তির বিষয়ে কমিশনের অবস্থান জানতে চাইলে কাজী রকিব বলেন, এই বিষয়ে আমাদের কোন সম্পৃক্ততা নেই। আমাদেরকে জানানোও হয়নি। জনগণ যেহেতু ভোট দিয়ে এমপিদের সংসদে পাঠিয়েছে তারা তাদের জ্ঞান বুদ্ধি ও বিবেচনা অনুযায়ী কাজ করেছে। এখানে আমাদের কিছু করার নেই।--ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়