Sunday, August 18

বরিশালে স্কুল ম্যানেজিং কমিটি নিয়ে দুই গ্রুপে উত্তেজনা


বরিশাল: বরিশালের উজিরপুরে ম্যানেজিং কমিটি নিয়ে দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। উপজেলার বরাকোঠা গাজীরপার মাধ্যমিক বিদ্যালয়ে রাজনৈতিক ক্ষমতার জোরে যেনতেন কমিটি গঠন করে দাতা সদস্যদের বাদ দেয়ায় ক্ষুব্ধ হয়ে উঠেছে এলাকাবাসী। গত শনিবার ওই কমিটির প্রথম সভা চলাকালে স্থানীয়রা কমিটিকে অবৈধ হিসেবে আখ্যায়িত করে  হট্টোগোল বাধালে তোপের মুখে পড়ে কমিটির সদস্যরা। দাতা সদস্য খলিল রাঢ়ি জানিয়েছেন, কতিপয় স্বার্থান্বেসী মহল পকেট কমিটি গঠন করে বিদ্যালয়টি দখল করে লুটপাট চালাচ্ছে। 
স্থানীয় সূত্রে জানা গেছে, উজিরপুর উপজেলার বরাকোঠা ইউনিয়নের গাজীরপার মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা দীর্ঘ দিন যাবৎ ভাল ফলাফল করে বিদ্যালয়ের নাম উজ্জ্বল করে আসছিল। হঠাৎ করে চলতি বছরের মার্চ মাসে বিদ্যালয়ের শিক্ষক নাসির উদ্দিনের নেতৃত্বে স্থানীয় প্রভাবশালী রাজনৈতিক নেতাদের নিয়ে একটি কমিটি গঠন করা হয়। যাতে বিদ্যালয়ের দাতা সদস্যদের বাদ দেয়া হয়েছে। এ নিয়ে ৪/৫মাস যাবৎ এলাকার মানুষের মধ্যে চাপা ক্ষোভ সৃষ্টি হয়েছিল। গত শনিবার ওই অবৈধ কমিটি তাদের প্রথম সভার ডাক দেয়। এ সংবাদ পেয়ে স্থানীয়রা  সভা চলাকালে হাজির হন। এসময় জনতা হট্টোগোল বাধালে তোপের মুখে পড়ে কমিটির সদস্যরা ।
অভিযোগ উঠেছে, অবৈধ কমিটি গঠন করে বিদ্যালয়ের বিভিন্ন ফান্ডের অর্থ হাতিয়ে নিচ্ছে কমিটির সদস্যরা। আর এ কাজে বাধাঁ দেয়ায় বিদ্যালয়ের সাবেক কমিটির দাতা সদস্যদের বিরুদ্ধে মামলা দায়ের করে বর্তমান কমিটির সদস্যরা। এ নিয়ে ওই এলাকায় চরম উত্তেজনা ছড়িয়ে পড়েছে। তবে এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আঃ সালামের সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি তা রিসির্ভ করেনি।---ডিনিউজ

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়