Thursday, May 2

কানাইঘাটে হামলা, ভাংচুর ও লুটপাটের মামলায় জামায়াত শিবিরের ৪২ নেতাকর্মী জেল হাজতে ॥ মাওঃ আলিম উদ্দিনের উপর হামলার ঘটনায় শিবির’র ১০ নেতাকর্মীর জামিন

মো: মাহতাব আহমদ(সেলিম):দ্রুত বিচার আইনে কানাইঘাট থানায় দায়েরকৃত একটি মামলায় উপজেলা জামায়াতের আমির মাওঃ আব্দুল করিমসহ জামায়াত শিবিরের ৪২ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে সিলেটের অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের বিজ্ঞ আদালত আজ জেল হাজতে প্রেরণ করেন।
জানা যায় কেন্দ্রীয় জামায়াত নেতা মাওঃ দেলোয়ার হোসেন সাঈদীকে মানবতা বিরোধী অপরাধের দায়ে আন্তর্জাতিক ট্রাইব্যুনাল মৃত্যুদন্ডের রায়ের ঘোষণার জের ধরে গত ২৯ মার্চ জঙ্গি মিছিল বের করে জামায়াত শিবিরের নেতাকর্মীরা কানাইঘাট গাছবাড়ী বাজারে আ’লীগ সমর্থিত ব্যবসায়ীদের অন্তত ১৫টি দোকানপাট ভাংচুর ও লুটপাটের ঘটনায় স্থানীয় আ’লীগ নেতা ওলিউর রহমান কানাইঘাট থানায় বাদী হয়ে জামায়াত শিবিরের ১শ’ ২৩জন নেতাকর্মীদের বিরুদ্ধে দ্রুত বিচার আইনে একটি মামলা করেন। উক্ত মামলায় জামিন নিতে গতকাল উপজেলা জামায়াতের আমির মাওঃ আব্দুল করিমসহ ৪২জন নেতাকর্মী চিফ জুডিশিয়্যাল আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। এদিকে জমিয়তে উলামা বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি ও কানাইঘাট দারুল উলূম মাদ্রাসার শায়খুল হাদিস মাওঃ আলিম উদ্দিন দুর্লভপুরীর উপর গত ১০ এপ্রিল একটি ওয়াজ মাহফিলে যাবার পথে মনসুরিয়া সংলগ্ন সোনারতালুক জামে মসজিদের পাশে জামায়াত শিবিরের নেতাকর্মীরা তার উপর হামলা করে। ঘটনায় কানাইঘাট থানায় দায়েরকৃত মামলায় শিবিরের ১০নেতাকর্মী গতকাল চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ৩য় আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিনে মুক্তি দেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়