Saturday, November 25

সিলেট-৫ আসনে আ.লীগের মনোনয়ন দৌড়ে এগিয়ে শামসুজ্জামান বাহার


নিজস্ব প্রতিবেদক ::

সন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে সিলেট-৫ আসন (কানাইঘাট -জকিগঞ্জ) থেকে নির্বাচন করার জন্য আওয়ামী লীগের মনোনয়ন  জমা দিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য শামসুজ্জামান বাহার।

গত মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেলে দলীয় কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন তিনি।

মনোনয়ন জমা দেওয়ার পর শামসুজ্জামান বাহার ইতোমধ্যে এলাকার জনগণের কাছে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে বৈঠক, কর্মী সমাবেশের মাধ্যমে নেতাকর্মীদের উজ্জীবীত করে চলেছেন। 

মনোনয়ন ফরম দাখিল শেষে শামসুজ্জামান বাহার বলেন 'আমি কানাইঘাট -জকিগঞ্জ আসনের মানুষের কল্যানে কাজ করতে চাই। আমার নেত্রী মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার কারণে আমরা আজ ডিজিটাল বাংলাদেশ ছাপিয়ে স্মার্ট বাংলাদেশের পথে হাঁটছি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে গড়ে ওঠা আজকের বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। আমি আশাবাদী প্রধানমন্ত্রী আমাকে মনোনয়ন দিবেন।'

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৫ আসনে শামসুজ্জামান বাহারকে  আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়ার জোর দাবি করেছেন তৃণমূলের নেতাকর্মীরা।

স্থানীয় নেতাকর্মীরা জানান, শামসুজ্জামান বাহার জনপ্রতিনিধি না হয়েও এলাকার বিভিন্ন রাস্তাঘাট,মসজিদ ও স্কুল-কলেজের ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। বৈশ্বিক করোনকালীন এবং ভয়াবহ বন্যার সময়ে তিনি অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন। এখন যদি তিনি দলীয় মনোনয়ন পান জনগণ সেই কাজের মূল্যায়ন করবে বলে আমাদের বিশ্বাস।

প্রসজ্ঞত যে, ছাত্রজীবন থেকে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত  শামসুজ্জামান বাহার। দ্বিতীয় বারের মতো তিনি বাংলাদেশ আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য উপ-কমিটির সদস্য মনোনীত হয়েছেন ।

তিনি যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটি নেতা। সেখানকার বাঙালি কমিউনিটির একজন সফল ব্যবসায়ী এবং  যুক্তরাজ্য আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত।

এছাড়াও যুক্তরাজ্যে অবস্থানরত প্রবাসীদের সংগঠন কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশনের দীর্ঘদিন সভাপতির দায়িত্ব পালনের পাশাপাশি সেখানকার বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত রয়েছেন। তার পিতা মরহুম আলহাজ্ব এম.এ রকিব কানাইঘাট উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান ছিলেন। 



 


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়