Monday, October 26

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক তাহির আর নেই


নিজস্ব প্রতিবেদক:

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি কানাইঘাটের কৃতি সন্তান অধ্যাপক  ডা. মো. তাহির আর নেই(ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার(২৬ অক্টোবর)  সকালে ঢাকা ল্যাবএইড হাসপাতালে ইন্তেকাল করেন।

মাসিক অর্থ ও চিকিৎসা বার্তার সম্পাদক সাংবাদিক খায়রুল ইসলাম চৌধুরী তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সকাল ৮টার দিকে রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন  অধ্যাপক  ডা. মো. তাহির । আজ বাদ এশা মরহুমের গ্রামের বাড়ির ছোটদেশ জামে মসজিদে নামাজে জানাজা অনুষ্ঠিত হবে।


অধ্যাপক ডা. মোহাম্মদ তাহির কানাইঘাট উপজেলার ছোটদেশ গ্রামে ১৯৪২ সালের ১৮ জানুয়ারি মাসে এক সম্ভ্রান্ত  মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর বাবা মাওলানা হাবিবুর রহমান ও মাতা মাহমুদা খাতুন।


তিনি ১৯৫৭ সালে সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৫৯ সালে এমসি কলেজ থেকে এইচএসসি, ১৯৬৪ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস, এর পর তিনি এফসিপিএস ডিগ্রী অর্জন করেন। কর্মজীবনের শুরুতে তিনি রংপুরে চাকরি শুরু করেন।১৯৭৭ সালে বাংলাদেশের সর্ব কনিষ্ঠ অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি বিসিপিএস-এর প্রেসিডেন্ট ছিলেন দু’বার, বিএমঅারসি এর চেয়ারম্যান ছিলেন।  সর্বশেষ তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি হিসেবে অবসর গ্রহণ করেন। একজন সাদা মনের মানুষ হিসেবে সর্বমহলে ছিলেন তিনি সমাদৃত। অালোকিত এই মানুষের মৃতুতে কানাইঘাটে নেমে এসেছে শোকের ছাঁয়া।


কানাইঘাট নিউজ ডটকম /২৬ অক্টোবর ২০২০





শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়