Wednesday, September 23

সিলেটে তৃণমূলের আস্থা আ. লীগের মোহাম্মদ আলী দুলাল       

 

আফসার উদ্দিন আহমেদ চৌধুরী:
ক্লীন ইমেজ, ত্যাগী, সৎ ও সাদা মনের সাবেক তুখোড় ছাত্র নেতা, হাজার হাজার নেতা কর্মীর অভিভাবক, কোম্পানীগঞ্জ ভাটরাই স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির বার বার নির্বাচিত সফল সভাপতি, তৃণমুল থেকে গড়ে উঠা সিলেট জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সাংগঠনিক সম্পাদক, তৃণমুল নেতা কর্মীর আস্থা, ভালোবাসা ও বিশ্বাসের প্রতীক জননেতা মোহাম্মদ আলী দুলাল। স্কুল জীবন থেকে গড়ে উঠা মুজিব আদর্শের এক বীর সৈনিক। 

ছাত্র জীবনে ছাত্রলীগকে সুসংগঠিত  করতে গিয়ে তিনি বার বার জাসদ, জামাত- শিবিরের নির্মম নির্যাতনের শিকার হয়ে  আল্লাহর রহমতে এখনও বেঁচে  আছেন। সৈরাচার এরশাদ বিরুধী আন্দোলন যখন চরম আকার ধারণ করেছিল, এবং সিলেটের রাজপথে যখন ১৪৪ ধারা জারি করা হয়েছিল, তখন সিলেটের রাজপথে  ছাত্রলীগের প্রতিবাদের কারণে এরশাদ সরকারের পতন একধাপ এগিয়েছিল। 

সেই আন্দোলনের নেতৃত্ব দিয়েছিলেন সিলেট জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও এমসি কলেজ  ছাত্রলীগের তৎকালীন সভাপতি  মোহাম্মদ আলী দুলাল। ছাত্রনেতা  অবস্থায় তাঁর নিজ উপজেলা কোম্পানীগঞ্জে একাধারে  আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ  সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠন প্রতিষ্ঠা করেছিলেন মোহাম্মদ আলী দুলাল। 

সিলেট জেলা আওয়ামী লীগের সদ্য সাবেক কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়ীত্ব পালনের পাশাপাশি কানাইঘাট উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক দায়িত্ব প্রাপ্ত নেতা ছিলেন মোহাম্মদ আলী দুলাল। 

উনার নেতৃত্বে কানাইঘাট উপজেলা আওয়ামী লীগ সুসংগঠিত হয়েছে। তিনি কানাইঘাটের ৯টি ইউনিয়ন এবং ১টি পৌরসভা তৃণমূলের নেতৃবৃন্দের মতামত এবং সাংগঠনের গঠনতন্ত্র অনুসারে তৃণমূলের  প্রত্যক্ষ ভোটের মাধ্যমে নিরপেক্ষ ও দলের ত্যাগী নেতৃত্বের মাধ্যমে কমিটি গঠন করেছেন, যা কানাইঘাটের রাজনৈতিক ইতিহাসের এক বিরল দৃষ্টান্ত। 

উনার বিরুদ্ধে পক্ষপাতিত্ব কিংবা আর্থিক লেনদেনের কোন অভিযোগ কেউ কখনো করতে পারবে না।   প্রতিটি ইউনিয়নের প্রত্যেক পাড়া মহল্লায় গিয়েছিলেন এবং ত্যাগী নেতা-কর্মীদের খোঁজে বাহির করে মুল্যায়ন করেছিলেন। জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে এবং জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনের এক আদর্শ মুজিব সৈনিক মোহাম্মদ আলী দুলাল । 

সফল সংগঠক সিলেট জেলা আওয়ামী লীগের  সাবেক সাংগঠনিক  সম্পাদক মোহাম্মদ আলী দুলালকে সিলেট জেলা আওয়ামী লীগের আগামী পূর্ণাঙ্গ কমিটিতে  গুরুত্বপূর্ণ পদে দেখতে চায় তৃণমুল আওয়ামী লীগ। 
.  জয় বাংলা, জয় বঙ্গবন্ধু ।


শেয়ার করুন

1 comment:

  1. একজন সৎ মানুষ সন্দেহ নাই

    ReplyDelete

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়