Sunday, March 1

গাছবাড়ীতে প্রশাসনিক থানার দাবিতে ছাত্র সমাজের মানববন্ধন

কানাইঘাট নিউজ ডেস্ক:
কানাইঘাটের গাছবাড়ী প্রবাসী অধ্যুষিত একটি জনবহুল এলাকা। গাছবাড়ী অঞ্চলের ৩ ইউনিয়ন বাণিগ্রাম, ঝিংগাবাড়ী ও রাজাগঞ্জ ইউনিয়নের প্রায় দেড় লক্ষাধিক জনগণের দীর্ঘ ২ যুগের দাবি গাছবাড়ী থানা বাস্তবায়ন।

এ দাবিতে গাছবাড়ী ছাত্র সমাজের ব্যানারে মানববন্ধন করেছেন এলাকাবাসী।

রবিবার সকাল ১১টায় গাছবাড়ী আইডিয়্যাল কলেজের সামনে দুই ঘন্টা ব্যাপি এ মানববন্ধন কর্মসূচীতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষার্থী-শিক্ষক, রাজনৈতিক দল, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, ব্যবসায়ীবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা এলাকার সার্বিক আইন শৃঙ্খলার উন্নয়নে প্রবাসী অধ্যুষিত গাছবাড়ী এলাকায় পূর্ণাঙ্গ থানা বাস্তবায়নের জন্য সরকারের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

সেই সাথে মানববন্ধনে বক্তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, এলাকার হাজার হাজার প্রবাসীরা তাদের কষ্টার্জিত টাকা দেশে পাঠিয়ে সরকারের উন্নয়নে অবদান রাখছেন। কিন্তু তারপরও শিক্ষা-দীক্ষায় এগিয়ে গাছবাড়ী অঞ্চল দীর্ঘদিন ধরে অনেক ধরনের উন্নয়ন থেকে বঞ্চিত। গাছবাড়ী থানা নির্মাণের জন্য সরকারী ভাবে ঘোষণা করা হলেও তা ফাইলবন্দি রয়েছে। গাছবাড়ীতে থানা ও এলাকার উন্নয়নে বৈষম্য সৃষ্টি করা হলে এলাকাবাসী সামাজিক আন্দোলন গড়ে তুলবেন বলে মানববন্ধনে হুশিয়ার উচ্চারণ করেন।

গাছবাড়ী জামিউল উলূম কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা তাহির উদ্দিন এর সভাপতিত্বে ও গাছবাড়ী ছাত্র সমাজের সদস্য রেজাউল করিম মছরুর ও সাইদুর রহমান নাবিলের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন গাছবাড়ী ছাত্র সমাজের মুখপাত্র তৌহিদুল আম্বিয়া।
মানববন্ধনে গাছবাড়ী জামিউল উলুম কামিল মাদরাসা, গাছবাড়ী আইডিয়্যাল কলেজ, গাছবাড়ী মডার্ণ একাডেমী, মানিকগঞ্জ উচ্চ বিদ্যালয়, বশির আহমদ উচ্চ বিদ্যালয়, ঝিংগাবাড়ী উচ্চ বিদ্যালয় ও কলেজ, গাছবাড়ী পাবলিক স্কুল, গাছবাড়ী সামিট মাদরাসা, গাছবাড়ী ইউনাইটেড কিন্ডারগার্টেনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টান একাত্মতা প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- গাছবাড়ী জামিউল উলুম কামিল মাদরাসার প্রভাষক আতিক আহমদ শামীম, গাছবাড়ী নাগরিক কমিটির যুগ্ম আহ্বায়ক মিসবাহ উদ্দিন, গাছবাড়ী পাবলিক স্কুলের প্রধান শিক্ষক লোকমান উদ্দিন, সাংবাদিক তাওহীদুল ইসলাম, জমিয়ত নেতা আব্দুর রাজ্জাক, গাছবাড়ী সামিট মাদরাসার ভাইস প্রিন্সিপাল মিজান আহমদ, ব্যবসায়ী মহি উদ্দিন শিকদার, শিক্ষক ইমরান আহমদ, গাছবাড়ী ছাত্র সমাজ নেতৃবৃন্দ।

বক্তব্য রাখেন আহমদ সুলাইমান,আবু হুরায়রা, তৌহিদুল আম্বিয়া, জয়নাল আবেদীন, জুবের আহমদ, হাফিজ আমিন উদ্দিন, জুনেদ আহমদ বুলবুল, হাফিজ আব্দুশ শহীদ, শাকিল আহমদ, সেলিম আহমদ,রায়হান আহমদ, সুফিয়ান আহমদ প্রমুখ।


কানাইঘাট নিউজ ডটকম/০১ মার্চ ২০২০/প্রেবি

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়