Friday, November 1

এজমালি সম্পদ রক্ষায় কানাইঘাটে মানববন্ধন ও প্রতিবাদ সভা


 
নিজস্ব প্রতিবেদক:
কানাইঘাট সদর ইউনিয়নের উমাগড়, ভাটিদিহি ও ভাটইশাল মৌজার যৌথ এজমালি সম্পদ রক্ষা ও কুচক্রী   মহল   কর্তৃক   ৩   মৌজার   বিশিষ্ট জনদের   বিরুদ্ধে   ষড়যন্ত্রমুলক   মামলা   প্রত্যাহারের দাবিতে মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। 


শুক্রবার বিকাল ৩ টায় স্থানীয়   উমরগঞ্জ   বাজারে   ৩   মৌজার   সম্পদ   রক্ষা   সংগ্রাম  কমিটির   উদ্যোগে   বিপুল   সংখ্যক মানুষের উপস্থিতিতে মানববন্ধন পরবর্তী প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ৩ মৌজার প্রায় ৩৮৮বিঘা   হাওর   অঞ্চলের  এজমালি  সম্পত্তির   হিসাব   নিকাশের   লক্ষ   লক্ষ   টাকা   আত্মসাতের  উদ্দেশ্যে হাফিজ আফতাব উদ্দিন, তার সহযোগী ফয়জুর রহমান মহরী, সিরাজুল হক, সিদ্দিক আলী,আব্দুস শুক্কুর, ফয়জুর রহমান গংরা সম্পদ রক্ষাকারী ব্যক্তি বর্গের বিরুদ্ধে একের পর এক মিথ্যা সাজানো মামলা দিয়ে হয়রানী করে যাচ্ছে। 



তারা এজমালি সম্পত্তির টাকার হিসাব নিকাশ ধামাচাপা দেওয়ার জন্য নানা ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানী, নিজেদের মধ্যে মারামারি করে এলাকায় আইন শৃংখলা বিরোধী কার্যকলাপে জড়িত থাকার পাশাপাশি হাফিজ আফতাব গংরা ৩ মৌজার মানুষের মধ্যে বিবেধ তৈরীর অপচেষ্টায় লিপ্ত রয়েছে। আফতাব গংদের দায়েরকৃত মামলা প্রত্যাহার   সহ   এব্যাপারে  প্রশাসনিক   হস্তক্ষেপ   কামনা   করা   হয়  প্রতিবাদ  সভায়।   



বিশিষ্টমু মুরব্বী হাবিবুর রহমান হবই’র সভাপতিত্বে ও যুবনেতা মতিউর রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন,বিশিষ্ট মুরব্বী নুর উদ্দিন, ডাঃ ইয়াকুব আলী, হাজী জালাল উদ্দিন, হাফিজ নুর উদ্দিন,আব্দুর   রহিম   প্রমূখ।   এ   সময়   ৩   মৌজার   বিপুল   সংখ্যক   মুরব্বী   ও   সর্বস্তরের   মানুষেরউপস্থিতি। 



সভায় বক্তারা বলেন, উমাগড়, ভাটিদিহি ও ভাটইশাইল মৌজার জলমহাল সহ প্রায়৩৮৮   বিঘা   জমি   হাওড়   অঞ্চলে   রয়েছে।   উক্ত   জলমাহালের   বিলগুলো   প্রতি   বছর   নিলাম   হয়।   এবং নিলামের   টাকাগুলো   এলাকার  উন্নয়নমুলক  কাজে   ব্যায়  করা  হয়।   কিন্তু   দীর্ঘ ২২  বছর  থেকে ক্যাশিয়ার পদে থাকা স্থানীয় উমরগঞ্জ ইমদাদুল উলুম মাদ্রাসার প্রিন্সিপাল হাফিজ আফতাবউদ্দিন দেশবাসীর কাছে কোন হিসাব দেননি। যার কারণে নানা সংগ্রাম করে ২০১৬ সালেসকলের সম্মতিতে   ক্যাশিয়ার  করা হয়  মাষ্টার মুফজ্জিল   আলীকে।



 বর্তমানে তার কাছে  দেশেরতহবিল রয়েছে প্রায় ৫৩ লক্ষ ৭৮ হাজার টাকার মতন। 



এই টাকাগুলো আত্মসাত করার জন্য পুনরায়আবারো তারা একের পর এক মিথ্যা মামলা দায়ের সহ বর্তমান ক্যাশিয়ার ও দেশের মুরব্বীদেরনানা ভাবে হুমকী প্রদান করে যাচ্ছে। তারা এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির জন্য নানা পায়তারা করছে। সর্বশেষ গত বৃহস্পতিবার দেশ পক্ষের মুরব্বী নুর উদ্দিন, আব্দুস শুক্কুর ও ওলিউর রহমানকেআসামী করে সম্পুর্ণ মিথ্যা অভিযোগ এনে তারা আদালতে আরেকটি মিথ্যা মামলা দায়ের করেছে। 



এভাবে তারা একের পর এক মিথ্যা মামলা দায়ের করে দেশ পক্ষের লোকজনকে হয়রানী করছে।



মানববন্ধন ও প্রতিবাদ সভায় নেতৃবৃন্দ অবিলম্বে তদন্ত পূর্বক ঐ কুচক্রী মহলকে আইনের আওতায় এনে দেশের মুরব্বী ও যুবসমাজের বিরুদ্ধে সকল ষড়যন্ত্রমুলক মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবী জানিয়েছেন।

কানাইঘাট নিউজ ডটকম/০১ নভেম্বর ২০১৯


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়