Monday, May 27

সিসি ক্যামেরার আওতায় এলো নগর ভবন

কানাইঘাট নিউজ ডেস্ক:
প্রশাসনিক কাজে আরো স্বচ্ছতা ও সেবা নিশ্চিত করতে সিলেট সিটি করপোরেশন (সিসিক) ভবনে চালু করা হয়েছে সিসি ক্যামেরা। এই উদ্যোগের ফলে নগরভবনে হয়রানির অভিযোগও কমে আসবে বলে মনে করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী।

সোমবার (২৭ মে) দুপুরে নগর ভবনে সিসি ক্যামেরার কার্যক্রমের উদ্বোধন করেন মেয়র আরিফুল হক চৌধুরী।

উদ্বোধনী অনুষ্ঠানে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা, বিভিন্ন অপ্রীতিকর ঘটনা এড়াতে এই সিসি ক্যামেরা সংযুক্ত করা হয়েছে।

তিনি বলেন, প্রাথমিকভাবে নগর ভবন এলাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে উচ্চ ক্ষমতাসম্পন্ন ২৯টি ক্যামেরা লাগানো হয়েছে। পর্যায়ক্রমে এর সংখ্যা আরো বাড়ানো হবে। বিদ্যুৎ চলে গেলেও আইপিএস এর মাধ্যমে ২৪ ঘণ্টা এই ক্যামেরা চালু রাখা হবে। 

তিনি বলেন, সিসি ক্যামেরা স্থাপন এবং তা সংযোগের মাধ্যমে নগর ভবন এলাকা একটি নিরাপত্তা বলয় সৃষ্টি করা হয়েছে। তিনি বলেন, ক্যামেরা স্থাপন করায় কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বাড়বে কাজের গতি। থাকবে জবাবদিহিতাও।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় চৌধুরী, ৫নং ওয়ার্ড কাউন্সিলর রেজওয়ান আহমদ, ১৯নং ওয়ার্ড কাউন্সিলর এস এম শওকত আমীন তৌহিদ, সিসিকের নির্বাহী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. রুহুল আলম, প্রশাসনিক কর্মকর্তা হানিফুর রহমান, সহকারী প্রকৌশলী (বিদ্যুৎ) মো. আতিকুর রহমান, সরবরাহ ও স্থাপনকারী প্রতিষ্ঠান গ্লোবাল ট্রেড কর্পোরেশন এর সিইও মছনুল করিম চৌধুরী প্রমুখ। 

সূত্র: সিলেটভিউ২৪ডটকম

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়