Monday, May 27

এবার ভারতের কেরালায় জঙ্গি হামলার শঙ্কা

 
আন্তর্জাতিক ডেস্ক::

শ্রীলংকায় ভয়াবহ জঙ্গি হামলার এবার ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালাতেও হামলার শঙ্কা ছড়িয়ে পড়েছে। এ কারণে রাজ্যটির উপকূলবর্তী এলাকাসমূহে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। 

গোয়েন্দাদের আশঙ্কা, শ্রীলংকা থেকে অন্তত ১৫ জন আইএস জঙ্গি লংকাদ্বীপের উদ্দেশ্য রওনা দিয়েছে। জঙ্গি হামলার আশঙ্কায় রাজ্যের উপকূলবর্তী এলাকার থানাগুলিকে সতর্ক করা হয়েছে।
ইস্টারের সানডেতে কলম্বোসহ শ্রীলংকার ৮ জায়গায় একের পর এক বিস্ফোরণ ঘটে। ওই বিস্ফোরণে নিহত হন সাড়ে তিনশরও বেশি মানুষ। বিস্ফোরণের পেছনে রয়েছে আইএস মদদপুষ্ট জঙ্গিরা এমনটাই মনে করছেন সে দেশের গোয়েন্দারা। খবর- ভয়েস অব আমেরিকা।
কেরালার পুলিশ সূত্রের বরাতে দেশটির সংবাদসংস্থা জানায়, কেরালায় এই ধরনের সতর্কবার্তা রুটিনমাফিক দেয়া হয়। কিন্তু এবার নির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই সতর্কবার্তা জারি করা হয়েছে। উপকূলে কোনো সন্দেহজনক যানবাহন দেখলেই তার খবর দিতে বলা হয়েছে।
সংশ্লিষ্ট সতর্কবার্তার বিষয়ে কেরল রাজ্য পুলিশের এক কর্মকর্তা  জানিয়েছেন, গেল ২৩ মে থেকে ওই অ্যালার্ট জারি করা হয়েছে। এর আগের দিনই শ্রীলংকা থেকে ওই সতর্কতা পাঠানো হয়। শ্রীলংকায় হামলার সময়েও আমাদের কাছে সতর্কবার্তা ছিল। সমুদ্রে যাতাযাতকারী জাহাজের ওপরেও নজর রাখা হবে। 
শ্রীলংকায় ধারাবাহিক বিস্ফোরণের পরই কেরালায় হাই অ্যালার্ট জারি করা হয়। ভারতের জাতীয় তদন্তকারী সংস্থা ন্যাশনাল ইনভেস্টিকেশন এজেন্সি এনআইয়ের দাবি, আইএস জঙ্গিরা কেরালায় হামলা চালাতে পারে। গোয়েন্দাদের ধারনা, কেরালায় বেশকিছু আইএস জঙ্গি এখনো লুকিয়ে রয়েছে।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়