Saturday, May 18

কানাইঘাটে এজমালী রাস্তার উপর গাছের চারা রোপন করে প্রতিবন্ধকতা সৃষ্টি

নিজস্ব প্রতিবেদক: 
কানাইঘাট ৫নং বড়চতুল ইউনিয়নের লখাইরগ্রামে সরকারি গোপাট শ্রেণির রাস্তার উপর অবস্থিত বেশ কয়েকটি গাছ কেটে নেওয়ার পাশাপাশি জনসাধারণের যাতায়াতের এজমালী রাস্তার উপর সুপারি, রেন্ট্রি সহ বিভিন্ন প্রজাতির গাছের চারা রোপন করে প্রতিবন্ধকতা সৃষ্টির অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় লখাইরগ্রামের মৃত সফর আলীর পুত্র আব্দুল্লাহ বাদী হয়ে একই গ্রামের মৃত তবারক আলীর পুত্র নছির উদ্দিন গংদের বিরুদ্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে গত সোমবার অভিযোগ দায়ের করেন। 

নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা বিষয়টি সরেজমিন তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য কানাইঘাট থানা পুলিশকে নির্দেশ প্রদান করলে অভিযোগের তদন্তকারী কর্মকর্তা থানার এস.আই ইসমাল হোসেন গত বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেন।

অভিযোগে জানা যায়, লখাইরগ্রামের নছির উদ্দিন ও তার চাচাতো ভাই হাফিজ শফিক মিয়া সহ কয়েকজন গ্রামের সরকারি রাস্তার উপর থেকে বেশ কয়েকটি রেন্ট্রি ও বেলজিয়ামের গাছ এলাকাবাসীর বাঁধা নিষেধ উপেক্ষা করে কয়েকমাস পূর্বে কেটে নিয়ে তাদের ক্ষেতের জমির সাথে সরকারি গোপাটের অংশ দখল করে নেয়। 

গত ১২ মে নছির উদ্দিন ও তার চাচাতো ভাইয়েরা গ্রামের এজমালী সম্পত্তি দখল করার জন্য তাদের বাড়ির পাশে রাস্তার উপর সুপারি, রেন্ট্রি সহ বিভিন্ন প্রজাতির চারা লাগিয়ে জনসাধারণের যাতায়াতে প্রতিবন্ধকতা সৃষ্টি করলে স্থানীয় লোকজন তাদেরকে এজমালী রাস্তার উপর গাছের চারা রোপনে বাঁধা নিষেধ করলে নছির উদ্দিন গংরা গ্রামের লোকজনদের সাথে বিরোধে জড়িয়ে পড়লে উত্তেজনার সৃষ্টি হয়।

এ ব্যাপারে নছির উদ্দিন গংদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য গ্রামবাসীর পক্ষে আব্দুল্লাহ বাদী হয়ে অভিযোগ দায়ের করেন। এছাড়াও স্থানীয়রা জানিয়েছেন, নছির উদ্দিন গংরা সরকারি আরো একটি গোপাটের অনেক জায়গা জবর দখল করে ভোগ দখল করছে।

কানাইঘাট নিউজ ডটকম/১৮মে ২০১৯ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়