Saturday, April 27

ভারতীয় যুদ্ধ জাহাজে অগ্নিকাণ্ড, নিহত ১

কানাইঘাট নিউজ ডেস্ক:

ভারতের নৌবাহিনীর বিমানবাহী রণতরী আইএনএস বিক্রমাদিত্যে অগ্নিকাণ্ডের ঘটনায় এক নৌ কর্মকর্তা নিহত হয়েছেন।

শুক্রবার স্থানীয় সময় ভোরে কর্নাটকের কারোয়ার বন্দরে প্রবেশের সময় জাহাজটিতে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে। 
এদিকে ভারতীয় নৌবাহিনী এ অগ্নিকাণ্ডে নিহত নৌ কর্মকর্তার নাম প্রকাশ করেছে। তার নাম ডি এস চৌহান। তিনি নৌবাহিনীর একজন লেফটেন্যান্ট কমান্ডার।
এ সম্পর্কে নৌবাহিনীর পক্ষ থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়, এয়ারক্রাফট ক্যারিয়ারের কয়েকটি অংশে আগুন লেগে যাওয়ার পর অত্যন্ত সাহসিকতা নিয়ে আগুনের সঙ্গে লড়াইয়ে নেতৃত্ব দিয়েছিলেন লেফটেন্যান্ট কম্যান্ডার ডি এস চৌহান। আগুন কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে আসে। কিন্তু আগুন থেকে সৃষ্ট ভয়াবহ ধোঁয়ার ফলে চৌহান জ্ঞান হারিয়ে ফেলেন।
পরবর্তীতে তাকে দ্রুত কারোয়ারের নৌবাহিনী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  
তবে এ অগ্নিকাণ্ডে আইএনএস বিক্রমাদিত্যের ততটা ক্ষতি হয়নি বলে ভারতীয় নৌবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে।  এ ছাড়া অগ্নিকাণ্ডের কারণ বের করতে দ্রুত তদন্তের ব্যবস্থা করা হবে বলেও তারা জানিয়েছে।
ভারতীয় নৌবাহিনীর একমাত্র বিমানবাহী রণতরী আইএনএস বিক্রমাদিত্য। এটি সব চেয়ে বড় এবং ভারী জাহাজ, এর ওজন ৪০ হাজার টন। 
প্রসঙ্গত, ২০১৪ সালে ২ দশমিক ৩ বিলিয়ন ডলার দিয়ে রাশিয়ার কাছ থেকে এয়ারক্রাফট ক্যারিয়ারটি কেনে ভারত। তার মাসখানেক আগে ২০১৩ সালে নভেম্বর মাস থেকে এটি ভারতীয় নৌবাহিনীর অংশ হয়ে যায়। কর্নাটকের কারোয়ার বন্দরেই থাকে এই বিশাল জাহাজটি।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়