Sunday, December 9

কানাইঘাটে ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ক্যাম্প অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক:
বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষ্যে ঢাকা বারডেম হাসপাতাল কর্তৃক অনুমোদিত কানাইঘাট ডায়াবেটিস সেন্টারের উদ্যোগে রবিবার কানাইঘাট ডাক বাংলোয় দিনব্যাপী ফ্রি ডায়াবেটিস পরীক্ষা ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ফ্রি মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে ২৫০জন ডায়াবেটিস রোগীর টেস্ট ও চিকিৎসা প্রদান করেন বাংলাদেশ ডায়াবেটিস সমিতি বারডেমের কানাইঘাট প্রতিনিধি ডায়াবেটিস বিশেষজ্ঞ রোটারিয়ান ডাঃ মোঃ মিসবাউল ইসলাম চৌধুরী ও ডাঃ মোছাঃ শামিমা বেগম, ডাঃ মোছাঃ সুমা রেজওয়ান সুরভী ও অভিজ্ঞ চিকিৎসকগণ।

ফ্রি মেডিকেল ক্যাম্পের শুরুতে সেমিনারে ডায়াবেটিসের ভয়াবহতা তুলে ধরে ক্যাম্পের আয়োজক ডাঃ মিসাবউল ইসলাম চৌধুরী বলেন, ডায়াবেটিস আজ সারা বিশ্বে মহামারি আকার ধারন করেছে। আমাদের প্রত্যেকের উচিৎ ডায়াবেটিস আছে কী না তা পরীক্ষা করে দেখা। পরীকল্পিত জীবন যাপন ও খাওয়া দাওয়ার ক্ষেত্রে সচেতন হলে ডায়াবেটিস রোগ সহনীয় রাখা সম্ভব। তিনি ডায়াবেটিসে আক্রান্ত সবাইকে নিয়মিত চিকিৎসা গ্রহনের পরামর্শ দেন। সেমিনারে ডায়াবেটিস রোগের কারণ ও প্রতিকারের দিক তুলে ধরে ডিজিটাল স্ক্রিনে চিকিৎসা সংক্রান্ত ভিডিও দেখানো হয়। ডাঃ মিসবাউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে ও উপস্থাপনায় ফ্রি মেডিকেল ক্যাম্পের উদ্ভোধনী অনুষ্ঠান ও সেমিনারে বক্তব্য রাখেন কানাইঘাট পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর শাহাব উদ্দিন, কানাইঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সিলেট ব্রাইটন হাসপাতালের পরিচালক সমাজসেবী সেলিম চৌধুরী, কানাইঘাট সাহিত্য সংসদের সভাপতি কবি সারোয়ার ফারুকী, জুলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফখর উদ্দিন, কানাইঘাট বাজার রহমান ফার্মেসির সত্ত্বাধিকারী রুহুল আমিন, সমাজকর্মী নাসির উদ্দিন প্রমুখ।

ডাঃ মিসবাউল ইসলাম চৌধুরী বলেন, কানাইঘাটের সন্তান হিসেবে তিনি সবসময় ডায়াবেটিস রোগীদের বিনামূল্যে চিকিৎসা প্রদানের জন্য এধরনের ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন করে যাবেন।

কানাইঘাট নিউজ ডটকম/০৯ ডিসেম্বর ২০১৮ ইং

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়