Friday, October 26

সৌম্য-ইমরুলের জোড়া সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে ধবলধোলাই


কানাইঘাট নিউজ ডেস্ক:
জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে ২৮৭ রানের লক্ষ্যটা বেশ বড়ই ছিল বাংলাদেশের জন্য। কিন্তু ইমরুল কায়েস ও সৌম্য সরকার সেই লক্ষ্যটাকে একেবারে মামুলি বানিয়ে দিলেন। দু’জনই করেছেন সেঞ্চুরি। তাদের জোড়া সেঞ্চুরিতে তিন ম্যাচ সিরিজের শেষ ম্যাচেও ৭ উইকেটে উড়ে গেল জিম্বাবুয়ে। টাইগাররা পূরণ করল তাদের হোয়াইটওয়াশের লক্ষ্য।
টস হেরে প্রথমে ব্যাট করে টাইগারদের ২৮৭ রানের লক্ষ্য দেয় জিম্বাবুয়ে। বাংলাদেশ তাদের ইনিংসের প্রথম বলেই হারায় ওপেনার লিটন দাসের উইকেট। কিন্তু সেই ধাক্কা গায়েই লাগতে দেননি তিনে নামা সৌম্য সরকার ও ওপেনার ইমরুল কায়েস। তারা দু'জন দ্বিতীয় উইকেট জুটিতে গড়েন ২২০ রানের জুটি। যা দ্বিতীয় উইকেটে বাংলাদেশের সর্বোচ্চ রানের জুটি।
প্রথমে সেঞ্চুরি পূর্ণ করলেন সৌম্য সরকার। এরপর সেঞ্চুরি করেন ইমরুল কায়েসও। তাদের ব্যাটেই জয়ের ঘ্রাণ পেতে শুরু করে বাংলাদেশ। তৃতীয় ওয়ানডের দলে ফেরানো সৌম্য সরকার খেলেন ১১৭ রানের দুর্দান্ত ইনিংস। তার আউটের পর জিম্বাবুয়ে সিরিজে নিজের দ্বিতীয় সেঞ্চুরি পূর্ণ করেন ইমরুল কায়েস। তিনি থামেন ১১৫ রানের দারুণ ইনিংস খেলে। তিন ম্যাচের সিরিজে দেশের হয়ে সর্বোচ্চ রান করেন তিনি।
তাদের আউটের পরে মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিঠুন বাংলাদেশকে জয়ের প্রান্তে পৌছে দেন। বাংলাদেশ ৪৭ বল হাতে রেখে ৭ উইকেটের বড় জয় পায়।
এর আগে জিম্বাবুয়ে শেন উইলিয়ামসের ক্যারিয়ার সেরা ১২৯ এবং ব্রেন্ডন টেলরের ৭৫ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২৮৬ রান তোলে। বাংলাদেশের হয়ে ৫৮ রানে ২ উইকেট নেন নাজমুল অপু। এছাড়া সাইফউদ্দিন এবং আবু হায়দার একটি করে উইকেট নেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়