Wednesday, October 3

কাল থেকে কানাইঘাটে শুরু হচ্ছে উন্নয়ন মেলা

নিজস্ব প্রতিবেদক:

বর্তমান সরকারের উন্নয়ন কর্মকাণ্ড মানুষের কাছে তুলে ধরতে আগামীকাল বৃহস্পতিবার  সারাদেশের ন্যায় কানাইঘাটেও ‘জাতীয় উন্নয়ন মেলা-২০১৮’শুরু হবে। চলবে ৬ অক্টোবর শনিবার পর্যন্ত। মেলার এবারের প্রতিপাদ্য বিষয় ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’।

উন্নয়ন মেলা উপলক্ষে কানাইঘাট উপজেলা প্রশাসন চত্বর নানা আয়োজনে ঢেলে সাজানো হয়েছে।   ইতোমধ্যে উন্নয়ন মেলার সকল সৌন্দর্য্য বর্ধন,স্টল এবং স্টেইজ নির্মাণের কাজ শেষ হয়েছে। মেলায় উপজেলা প্রশাসনের সকল বিভাগ ও বেসরকারি প্রতিষ্ঠান অংশগ্রহণের জন্য নিজ নিজ দপ্তরের উন্নয়ন তোলে ধরার জন্য তাদের স্টলকে সাজিয়ে রাখার জন্য নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন। ৩দিনব্যাপী এ উন্নয়ন মেলায় মিনি ডিজিটাল পর্দার মাধ্যমে সরকারের উন্নয়ন ও মানুষের জীবনমান পরিবর্তনের জন্য নেওয়া যুগান্তকারী উদ্যোগ তোলে ধরা হবে,সেই সাথে বিশাল মঞ্চে প্রতিদিন আলোচনা সভা ও নানা অনুষ্ঠানমালা উদযাপিত হবে বলে উপজেলা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানিয়েছেন।

বুধবার উন্নয়ন মেলার স্থান ঘুরে দেখা গেছে, মেলার মূল প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি নন্দন বিশাল ছবি শোভা পাচ্ছে। আকর্ষনীয় সাজে আলোক সজ্জিত করা হয়েছে । ৩দিনব্যাপী উন্নয়ন মেলায় প্রায় অর্ধশতাধিক স্টল অংশগ্রহণ করবে বলে জানা গেছে।


৩দিনব্যাপী মেলার প্রথম দিন বৃহস্পতিবার সারাদেশে একযুগে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলার শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি ডিজিটাল পর্দার মাধ্যমে মেলায় দেখানো হবে। সকাল ১০টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শুভাযাত্রা বের হবে। সকাল সাড়ে ১১টায় স্টল পরিদর্শন,বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হবে। বিকেল আড়াইটায় শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা, দিনব্যাপী বিভিন্ন দপ্তর/বিভাগ কর্তৃক উন্নয়ন কর্মকান্ড প্রদর্শন, বিভিন্ন দপ্তর/বিভাগ কর্তৃক মেলায় দর্শনার্থীদের তাৎক্ষণিক সেবা প্রদান, বিকেল সাড়ে ৩টায় হামদ/নাত ও দেশাত্ববোধক গান পরিবেশনা এবং শিক্ষার্থীদের বিভিন্ন স্টল দর্শন, 

দ্বিতীয় দিন শুক্রবার সকাল ৯টায় বিভিন্ন দপ্তর/বিভাগের উন্নয়ন কর্মকান্ড উপস্থাপনা, সাড়ে ১১টায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযোগিতা, বিকেল আড়াটায় শিক্ষার্থীদের অংশগ্রহণে রিয়েলিটি শো, বিকেল ৪টায় হামদ/নাত ও দেশাত্ববোধক গান পরিবেশনা এবং মেলার শেষ দিন শনিবার সকাল ৯টায় বিভিন্ন দপ্তর/বিভাগের উন্নয়ন কর্মকান্ড উপস্থাপনা, দুুপুর ১২টা ১৫ মিনিটের সময় কৃষি ও কৃষক উন্নয়নের হাতিয়ার বিষয়ক সেমিনার, বিকেল ২টায় জলবায়ুর ঝুঁকি হ্রাস স্থানীয় প্রযুক্তির ভূমিকা: প্রেক্তিত মৎস্য সম্পদ, ৩টায় শিক্ষার্থীদের অংশগ্রহণ ও বাল্যবিবাহ ও মাদক সংক্রান্ত নাটিকা মঞ্চায়ন, ৪টায় স্টল পরিদর্শন ও শ্রেষ্ট স্টল নির্বাচন, সাড়ে ৪টায় পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে উন্নয়ন মেলার সমাপ্তি ঘটবে বলে নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানা জানিয়েছেন।


কানাইঘাট নিউজ ডটকম/০৩ অক্টোবর ২০১৮


শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়

নোটিশ :   কানাইঘাট নিউজ ডটকমে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক