Friday, July 28

শাহবাজ শরীফ হচ্ছেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী

শাহবাজ শরীফ হচ্ছেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী

কানাইঘাট নিউজ ডেস্ক: পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ। দেশটিতে ক্ষমতাসীন পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) এ সিদ্ধান্ত নিয়েছে। শুক্রবার দেশটির সুপ্রিমকোর্ট অযোগ্য ঘোষণার পর পাকিস্তানের প্রধানমন্ত্রীর পদ থেকে সরে দাঁড়ান নওয়াজ শরীফ।

নওয়াজ শরীফ সরে দাঁড়ালেও তার দল পিএমএল-এন সংসদে এখন সংখ্যাগরিষ্ঠ। তাই দল মনোনীত প্রার্থীই হবেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী।

পাকিস্তানের সংবাদ মাধ্যমে আগেই পূর্ভাবাস দেয়া হয়েছিলো, নওয়াজ শরীফের ভাই শাহবাজ শরীফ হতে পারেন পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী। শাহবাজের হাতে ক্ষমতার রশি থাকলে শরীফ পরিবার নিরাপদ বোধ করবে বলেও মন্তব্য করা হয় পাকিস্তানের এক্সপ্রেস ট্রিবিউনের এক প্রতিবেদনে।

শাহবাজ শরীফ ২০১৩ সাল থেকে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। পুরোদস্তুর ব্যবসায়ী শাহবাজ ১৯৮৮ সালে পাঞ্জাব প্রাদেশিক সভার সদস্য নির্বাচিত হয়ে রাজনীতিতে আত্মপ্রকাশ করেন। নওয়াজের আগের শাসনামলে ১৯৯৭ সালে শাহবাজ পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পান।

১৯৯৯ সালে পারভেজ মোশাররফের নেতৃত্বে সামরিক শাসন জারি হলে তিনি সৌদি আরবে আশ্রয় নেন। পরে ২০০৭ সালে তিনি আবার দেশে ফিরে আসেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়