Sunday, December 11

রোহিঙ্গাদের ১৩ নৌকা ফেরত

রোহিঙ্গাদের ১৩ নৌকা ফেরত

কানাইঘাট নিউজ ডেস্ক: গতকাল শনিবার রাত আটটা থেকে রোববার সকাল ছয়টা পর্যন্ত মিয়ানমারের উত্তরাঞ্চলীয় রাখাইন রাজ্য থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের রোহিঙ্গাবোঝাই ১৩টি নৌকা ফেরত পাঠিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এখনও রোহিঙ্গাদের বাংলাদেশে প্রবেশের চেষ্টা অব্যাহত রয়েছে বলে জানিয়েছে বিজিবি।

বিজিবি সূত্রে আরও জানা যায়, কক্সবাজারের টেকনাফের নাফ নদীর সীমান্ত উপজেলার দমদমিয়া ও আলীখালী সীমান্ত দিয়ে রোহিঙ্গাবোঝাই ১৩টি নৌকা অনুপ্রবেশের চেষ্টা করে। প্রতিটি নৌকায় শিশু-নারী-পুরুষসহ অন্তত ২০ জন করে রোহিঙ্গা ছিলেন।

টেকনাফ-২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আবুজার আল জাহিদ বলেন, বিজিবির বাধার মুখে রোহিঙ্গাবোঝাই নৌকাগুলো মিয়ানমারের দিকে ফিরে যেতে বাধ্য হয়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল মজিদ বলেন, ১ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত রোহিঙ্গা অনুপ্রবেশে সহায়তার দায়ে ১৯ জন দালালকে আটক করা হয়েছে। এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে তাদের।

বিজিবি সূত্র মতে, গত ১ নভেম্বর থেকে ১১ ডিসেম্বর সকাল পর্যন্ত টেকনাফের বিভিন্ন সীমান্তে রোহিঙ্গাবোঝাই ২৭২টি নৌকা প্রতিহত করা হয়েছে। এসব নৌকায় প্রায় সাড়ে তিন হাজার রোহিঙ্গা ছিলেন।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়