Thursday, July 14

ফুটসালে খেলতে রোনাল্দিনহোরা এখন ভারতে

ফুটসালে খেলতে রোনাল্দিনহোরা এখন ভারতে

  কানাইঘাট নিউজ ডেস্ক: ভারতে এসে ফুটবল খেলবেন ব্রাজিল তারকা রোনাল্দিনহো। কী খেলবেন, কতটা খেলবেন এই সবই খুব ছোট হয়ে যায় রোনাল্দিনহোর সামনে। তিনি রোনাল্দিনহো। ব্রাজিলের সেই ছটফটে অ্যাটাকিং মিডফিল্ডারকে দেখার জন্যই অনেকে টিভির সামনে বসতেন এক সময়। সেই রোনাল্দিনহো এখন ভারতে। ফুটসাল প্রিমিয়ার লিগে গোয়া ফ্র্যাঞ্চাইজির মার্কি প্লেয়ার হিসেবে খেলতে বুধবারই চেন্নাই পৌঁছে গেলেন তিনি। ৩৬ বছরের ব্রাজিল তারকা দু’বারের ব্যাল ডি’ওর জয়ী রোনাল্দিনহোকে দেখতে উৎসাহের কোনও খামতি ছিল না।

শুধু তিনি নন, ফুটসালে তারকার সমাগম। যা ইন্ডিয়ান সুপার লিগও পারেনি। তাই করে দেখাচ্ছে সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের সম্মতি না পাওয়া এক লিগ। এই তালিকায় থাকা পল স্কোলস, রায়ান গিগস, হার্নান ক্রেসপোরা পর পর পৌঁছে গেলেন ফুটসালে যোগ দিতে। এক কথায় তারকার সমাগম। ফুটসাল খেলা হবে ইন্ডোর স্টেডিয়ামে ও ছোট মাঠে। প্রতিদলে থাকবে পাঁচজন করে। খেলা হবে ৪০ মিনিটের। এই টুর্নামেন্ট সবার আগে চমকে দিয়েছিল ভারতীয় টেস্ট অধিনায়ক বিরাট কোহালি ও পর্তুগিজ ফুটবল তারকা লুই ফিগোকে টুর্নামেন্টের ব্র্যান্ড অ্যাম্বাসাডর করে। তার পর থেকে চমক চলছেই।

সর্বভারতীয় ফুটবল ফেডারেশন এই টুর্নামেন্টের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভেবেছিল। তাদের বক্তব্য ছিল ভারতীয় ফুটবলের নিয়ামক সংস্থার অনুমতি ছাড়া কোনও টুর্নামেন্ট কেউ করতে পারে না। যদিও পরবর্তিতে ফেডারেশনের তরফে আর কোনও বক্তব্য পাওয়া যায়নি। ১৫ জুলাই থেকে শুরু হয়ে যাচ্ছে এই লিগ। ২৪ জুলাই গোয়ায় ফাইনাল।

সুত্র- আনন্দবাজার

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়