Thursday, November 26

ক্লোজ ম্যাচ জেতার অনুভূতি জানালেন সাকিব

কানাইঘাট নিউজ: বিপিএলের এবারের আসরে ৪ ম্যাচের তিনটিতেই জয় পেয়েছে সাকিবের দল রংপুর রাইডার্স। দুই ম্যাচেই আবার টানা জয়।

ম্যাচ শেষে সংবাদ সম্মলনে তাই বেশ হাসি মুখেই এলেন সাকিব।

বুধবার (২৫ নভেম্বর) ঢাকাকে হারিয়ে পরের দিনই আবার দলটি হারায় সিলেটকে। রংপুরের দেয়া ১১০ রানের লক্ষ্য তাড়া করতে গিয়ে ১০৩ রানে থেমে যায় সিলেটের ইনিংস। আর এই জয়টি দলের জন্য গুরুত্বপূর্ণ ছিল জানালেন ম্যাচের প্লেয়ার অব দ্য ম্যাচ সাকিব আল হাসান।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে রংপুর দলপতি সাকিব বলেন, এই জয়ে আমরা অনেক এগিয়ে গেলাম। আশা করছি টুর্নামেন্টে ১ বা ২ নম্বরে থাকতে পারবো। আর ক্লোজ ম্যাচগুলো জিতলে আনন্দ লাগে।

এবারের বিপিএলে উইকেট একবারেই ভাল আচরণ করছে না। প্রতিটি ম্যাচই কেন এমন লো-স্কোরিং হচ্ছে? এমন প্রশ্নের জবাবে সাকিব বলেন, 'প্রতিদিন খেলা হওয়ায় উইকেট কোনো বিশ্রাম পাচ্ছেনা বলেই ‍দিন দিন উইকেট স্লো হয়ে আসছে'।

উইকেটের বিশ্রাম দরকার। আজকের ম্যাচে যে উইকেট ছিল তাতে এতো কম রান হওয়ার কথা না। এই উইকেটে ১৩০-১৩৫ রান হতে পারতো। কিন্তু আমাদের টপ অর্ডারের ব্যাটসম্যানরা সেট হতে পারেনি।

ব্যাট হাতে এ দিন ৩৭ বলে ৩৩ রানের দলীয় সর্বোচ্চ ইনিংস খেলেছেন সাকিব। দলটির বিপক্ষে এই স্কোর নিয়েই সন্তুষ্ট সাকিব, 'যতটুকুই ব্যাটিং করেছি, ভাল করেছি'। এমন পারফরমেন্স পরের ম্যাচগুলোতে কাজে আসবে।
 
এর আগে ব্যাট হাতে গেল ৩ ম্যাচের প্রথমটিতে ১, পরেরটিতে ৬ ও তৃতীয়টিতে অপরাজিত ২৪ রানের ইনিংস খেলেছিলেন সাকিব।

ব্যাট হাতে নিজেকে ফিরে পাবার আগে বিপিএলের এই আসরে বল হাতে নিজেকে ফিরে পেয়েছেন রংপুর দলপতি। সাকিব প্রথম ম্যাচে উইকেট শূন্য থাকলেও নিজেদের দ্বিতীয়টিতে ৩টি, তৃতীয়টিতে ৪টি আর এই ম্যাচে পেয়েছেন ৩টি উইকেট। ব্যাটিংয়ের পর বল হাতেও এমন ধারাবাহিক পারফরমেন্স নিয়ে সাকিব বললেন, 'আমি দেশে এবং দেশের বাইরে যেখানেই খেলি, চেষ্টা করি নিজের সেরা খেলাটি খেলতে'।

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়