Wednesday, September 11

অক্টোবরে ইসিতে আসছে ভোটকেন্দ্রের প্রাথমিক তালিকা

দশম জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ভোটকেন্দ্র নির্ধারণ সংক্রান্ত চিঠি পাঠানো হচ্ছে দেশের সবগুলো জেলা ও থানা পর্যায়ের নির্বাচন অফিসে।
চিঠিতে ভোটকেন্দ্র স্থাপনের ২২টি নীতিমালা লিপিবদ্ধ রয়েছে, যা মেনে ৩০ অক্টোবরের মধ্যে প্রাথমিক সম্ভাব্য ভোটকেন্দ্রের তালিকা পৌঁছাবে নির্বাচন কমিশনে। 
মঙ্গলবার নির্বাচন কমিশন সচিবালয়ের সিনিয়র সহকারী সচিব মোঃ ফরহাদ হোসেন স্বাক্ষরিত চিঠিতে সম্ভাব্য ভোটকেন্দ্রের তালিকা প্রস্তুত, প্রদর্শন, দাবি/আপত্তি/সুপারিশ গ্রহন ও নিষ্পত্তি করে প্রাথমিক ভোটকেন্দ্রের তালিকা প্রনয়ণ ও প্রেরণের জন্য নির্দেশ দেওয়া হয়। 
চিঠিতে ২২ সেপ্টেম্বরের মধ্যে সম্ভাব্য ভোটকেন্দ্রের তালিকা প্রস্তুতের চুড়ান্ত সময়সীমা বেঁধে দেওয়া হয়েছে। ২৩ থেকে ২৯ সেপ্টেম্বরের মধ্যে সম্ভাব্য ভোটকেন্দ্রের তালিকা প্রদর্শন করতে হবে। 
এছাড়া ভোটকেন্দ্র সংক্রান্ত দাবি/আপত্তি/সুপারিশ দাখিলের সময়সীমা ৬ অক্টোবর পর্যন্ত নির্ধারন করে দিয়েছে নির্বাচন কমিশন। ভোটকেন্দ্র সংক্রান্ত দাবি/আপত্তি/সুপারিশ ২৪ অক্টোবরের মধ্যে নিষ্পত্তি করতে হবে। 
এসব প্রক্রিয়া চুড়ান্ত করে নির্বাচন কমিশন সচিবালয়ে ভোটকেন্দ্রের প্রাথমিক তালিকা ৩০ অক্টোবরের মধ্যে পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে ইসির পক্ষ থেকে।    ---পরিবর্তন

শেয়ার করুন

0 comments:

পাঠকের মতামতের জন্য কানাইঘাট নিউজ কর্তৃপক্ষ দায়ী নয়